ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
মান্দায় ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে মানসম্মান ক্ষুন্ন করায় থানায় অভিযোগ
Reporter Name
মান্দায় ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে মানসম্মান ক্ষুন্ন করায় থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার : নওগাঁর মান্দায় ৩ জন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন সংবাদ প্রকাশ করার পর তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় এজাহার করা হয়েছে। দৈনিক “যায়যায়দিন” পত্রিকার মান্দা প্রতিনিধি বাদি হয়ে সোমবার রাতে মান্দা থানায় এজাহারটি দায়ের করেন।

এজাহারে মান্দার কথিত হলুদ সাংবাদিক বুলবুল আহমেদ এবং পরানপুর ইউনিয়নের শিশইল গ্রামের মোসলেম উদ্দিনসহ আরো অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামী করা হয়েছে।

মান্দা থানায় দায়েরকৃত এজাহার সূত্রে জানা গেছে,সম্প্রতি দৈনিক যায়যায়দিনের মান্দা প্রতিনিধি মাহবুবুজ্জামান সেতু, ইত্তেফাকের মান্দা সংবাদদাতা হাবিবুর রহমান ওবাংলা চ্যানেল  দৈনিক ভোরের ডাক এর প্রতিনিধি  এমএ রাজ্জাকের বিরুদ্ধে ‘মান্দায় পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, ৩ কথিত সাংবাদিক লাঞ্ছিত’ শিরোনামে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ করা হয় এবং পরবর্তীতে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ও বিভিন্ন গ্রুপে পোষ্ট দিয়ে ভাইরাল করেন কতিপয় হলুদ সাংবাদিক।

এজাহারে উল্লেখ করা হয়েছে, পরানপুর ইউনিয়নের শিশইল গ্রামের মোসলেম উদ্দিন নামে এক ব্যক্তির দ্বারা প্ররোচিত হয়ে রাজশাহী পোষ্ট ডটকম ও কমিউনিটি নিউজ ডট ইনফো, প্রতিদিনের বাংলাদেশ এবং  দৈনিক আজকের জনকন্ঠ নামক  অনলাইন নিউজ পোর্টালে সংবাদটি প্রকাশ করায় তাকে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে ওই সকল কতিপয় নামধারী চিহ্নিত চাঁদাবাজ হলুদ সাংবাদিক। এতে করে সামাজিকভাবে সম্মানহানী ও পেশাগত দায়িত্ব পালনে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে বলে জানান ভূক্তভোগী সাংবাদিকরা।

সাংবাদিক মাহবুবুজ্জামান সেতু জানান, গত ১৮ মে উপজেলার পরানপুর ইউনিয়নের বামনগাঁ গ্রামের শেফালী নামের এক নারীকে পিটিয়ে হাত ভেঙে দেন প্রতিপক্ষের লোকজন। এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে যান তিনিসহ সাংবাদিক হাবিবুর রহমান ও আব্দুর রাজ্জাক। তথ্য সংগ্রহ শেষে তারা ঘটনাস্থল থেকে চলে আসেন। ওই তিন বিকেলে এ বিষয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ জানান প্রতিপক্ষ হাজরার কথিত ভাই মোসলেম উদ্দিন মাষ্টার।

তিনি অভিযোগ করে বলেন, মোসলেম মাষ্টারের অনুরোধ উপেক্ষা করে সংবাদ প্রকাশ করায় তিনি ক্ষিপ্ত হয়ে তার ছেলে মিনহাজুলের বন্ধু হলুদ সাংবাদিক বুলবুল আহমেদ, আপেল মাহমুদ হ্যাপী, সাজ্জাদুল ইসলাম তুহিন,মোফাজ্জল বিদ্যুৎসহ কতিপয় নামধারী হলুদ সাংবদিক আমাদের বিরুদ্ধে পুলিশ পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ এনে সংবাদ প্রকাশ করিয়েছেন। পরে প্রকাশিত সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেওয়া হয়। এতে করে সামাজিকভাবে আমাদের মানসম্মান ক্ষুন্নসহ পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্নভাবে প্রতিবন্ধকতার স্বীকার হতে হচ্ছে। এ ঘটনায় সুষ্ঠু তদন্তসহ জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান তারা।

এ প্রসঙ্গে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

2 responses to “মান্দায় ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে মানসম্মান ক্ষুন্ন করায় থানায় অভিযোগ”

  1. … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/18861 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/18861 […]

Leave a Reply

Your email address will not be published.

x