ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
পাইকগাছায় এক সপ্তাহে নতুন করে ১০ জনের করোনা শনাক্ত
Reporter Name

মোঃ মনিরুল ইসলাম, পাইকগাছা(খুলনা) প্রতিনিধি: আক্রান্তরা হলেন, উপজেলার শ্রীকন্ঠপুর পারভীন বেগম (৫৫), কপিলমুনির মোঃ সাইফুল আলম (২৭), বাঁকাবাজার তকসিম বিল্লাহ (৮) ও আনন্দ (২৮), গোপালপুর সুমনউজ্জামান (২৭) ও সাদিয়া সুলতানা (১৮), চাঁদখালীর ওড়াবুনিয়া দয়ালকৃষ্ণ (৩৬), সোলাদানার খাটুয়ামারির নূর ইসলাম (৭০), ভিলেজ পাইকগাছা শাহানাজ পারভীন (৩৫) ও এস এম জিনারুল ইসলাম (৩৭)।

সোমবার দুপুরে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের মূখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার জানান, এখন করোনা ভাইরাস পরীক্ষার জন্য খুমেক এ নমুনা পাঠাতে হয় না। পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবে র‍্যাপিড এন্টিজেন্টে পরীক্ষার মাধ্যমে করোনা পরীক্ষা করা হয়।

গত এক সপ্তাহে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবে র‍্যাপিড এন্টিজেন্টে পরীক্ষার মাধ্যমে ১০জনের শরীরের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। সুস্থ হয়েছে ১৬জন এবং হাসপাতালে আইসোলশন ওয়ার্ডে ভর্তি ১ জন। বাকী সবাই হোম আইসোলশনে আছেন।

এব্যাপারে উপজেলা করোনা ভাইরাস সংক্রমন ও প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দীকী ‘র সাথে আলোচনা ক্রমে জানান, নতুন করে করোনায় আক্রান্ত ১০ জনের সাথে যোগাযোগ করেছি।

জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনার প্রেক্ষিতে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তার সাথে পরামর্শক্রমে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ১১(২) ধারা মোতাবেক উপরোক্ত ব্যক্তিদের সনাক্তের ১৪দিন পর্যন্ত অবরুদ্ধ করণপূর্বক উক্ত ব্যক্তিদের বাড়িতে লোকজন প্রবেশ ও বাহির নিষিদ্ধ করা হয়েছে।

চিকিৎসা, খাদ্য সামগ্রী সহায়তার ব্যবস্থাসহ সার্বিক বিষয়ে খোঁজ খবর নেওয়া হয়েছে।

3 responses to “পাইকগাছায় এক সপ্তাহে নতুন করে ১০ জনের করোনা শনাক্ত”

  1. … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/18372 […]

  2. … [Trackback]

    […] Read More Info here on that Topic: doinikdak.com/news/18372 […]

  3. … [Trackback]

    […] Read More Information here to that Topic: doinikdak.com/news/18372 […]

Leave a Reply

Your email address will not be published.

x