ঢাকা, রবিবার ২৭ নভেম্বর ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন
ঠাকুরগাঁওয়ে ঝড়ে ভেঙ্গেছে বাক প্রতিবন্ধী জমিলার ঘর, মানবেতর দিন যাপন
Reporter Name

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলার সদর উপ‌জেলার গড়েয়া ইউ‌নিয়নের চকহলদী  গ্রামের জমিলা বেগম (৬৫) নামে এক বৃদ্ধার রাস্তার পাশে তৈ‌রি একমাত্র টিনের ঘরটি গত ৪ মে মঙ্গলবার  ঝড়ে গাছ পড়ে  ভেঙ্গে প‌ড়ে‌ছে। প্রায় ২১দিন ধরেই ঘরের উপরেই পরে আছে গাছ, তিনি  এই ভেঙ্গে যাওয়া ঘরেই  রাত্রি যাপন করছেন।

জানা যায়, ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার গড়েয়া চকহলদী গ্রামের মৃত গনি মিয়ার  স্ত্রী বৃদ্ধা  জমিলা বেগম ১০ বছর আ‌গে স্বামী‌কে হা‌রিয়ে তার কোনো ছেলে মেয়ে না থাকায় অবশেষে ঠাঁই হয় রাস্তার পাশে ।

কিন্তু বাক- প্রতিবন্ধ হওয়ায় ভিক্ষা করে খাবার জোটান তিনি। অন্যদিকে বৃদ্ধা জমিলার টিনের ঘরটিও ভেঙ্গে যায়। তাই তিনি এই বৃষ্টিতে অনেক কষ্ট করে  রাত্রি যাপন করছেন।  এক প্রতিবেশী বলেন, জমিলা বেগমের, স্বামীর মৃত্যুর ১০ বছরেও বিধবা ভাতা কিংবা বয়স্ক ভাতার কার্ড জোটেনি কপালে। তাই তিনি ভিক্ষা করে পেটের খাবার জোটান খুব কষ্ট করে।

বি‌ভিন্ন রোগে আক্রান্ত হ‌লে ঔষুধ কেনার টাকাও নাই। মেম্বর, চেয়াম্যানের কাছে গেলে তারা জমিলা কে  তাড়িয়ে দিয়ে বলে বয়স হয়নি । এখন ঘর‌টি‌ ভে‌ঙ্গে পড়া‌তে খুব ক‌ষ্টে দিন পার করছেন। স্থানীয়রা জানান, বৃদ্ধার স্বামী মারা গেছেন প্রায় অনেক বছর আগে।

৬৫ বছর বয়সী অসুস্থ বৃদ্ধার ছেলেমেয়ে নেই যে তাকে  একটু দেখাশোনা করবে। বেশির ভাগ সময়ই খেয়ে না খেয়ে কাটে তার দিন। তার পরেও পায়নি বিধবা ভাতা। বাকপ্রতিবন্ধী জমিলা বেগম কান্নায় ভেঙ্গে পরে সাংবাদিকদের কাছে । এলাকাবাশির আকু‌তি জীব‌নের এ সম‌য়ে এক‌টি ঘর নির্মা‌ণে সহ‌যোগিতায় সরকা‌রের সং‌শ্লিষ্ট দপ্তরগু‌লো এ‌গি‌য়ে আস‌বে। স্থানীয় ইউপি সদস্য আকবর আলী  বলেন, মহিলাটিকে আমি চিনি ১০ বছর আগে তার স্বামী মারা যায়। এবার বৃষ্টির কারণে তার ঘরটিও ভেঙ্গে যায়। দেখি আগামীতে কার্ড করে দেওয়া যায় কিনা।  এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান রেজওয়ানুল ইসলাম শাহ (রেদো) সঙ্গে যোগাযোগ করা হলে তিনি  বলেন, দেখি খোঁজ নিয়ে দেখব।

6 responses to “ঠাকুরগাঁওয়ে ঝড়ে ভেঙ্গেছে বাক প্রতিবন্ধী জমিলার ঘর, মানবেতর দিন যাপন”

  1. Esport says:

    … [Trackback]

    […] Read More Information here to that Topic: doinikdak.com/news/18160 […]

  2. Anonymous says:

    … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/18160 […]

  3. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/18160 […]

  4. sbobet says:

    … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/18160 […]

  5. … [Trackback]

    […] There you will find 95870 more Info on that Topic: doinikdak.com/news/18160 […]

  6. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/18160 […]

Leave a Reply

Your email address will not be published.

x