ঢাকা, রবিবার ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৪৭ অপরাহ্ন
রোজিনার নিঃশর্ত মুক্তিসহ বিভিন্ন দাবীতে খুলনার ডুমুরিয়ায় সাংবাদিকদের মানববন্ধন
Reporter Name
রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তিসহ বিভিন্ন দাবীতে খুলনার ডুমুরিয়ায় সাংবাদিকদের মানববন্ধন

রাশিদুজ্জামান সরদার খুলনা জেলা প্রতিনিধিঃ সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদ, মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তিরদাবী  এবং ঘটনার সাথে জড়িত স্বাস্হ্য মন্ত্রানালয়ের দূর্ণীতিবাজ কতিপয় কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্হা গ্রহনের দাবী জানিয়েছে খুলনার ডুমুরিয়া উপজেলায়কর্মরত সাংবাদিকেরা।

আজ শনিবার (২২ মে) সকাল সোয়া ১১ টায় খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া বাস স্ট্যান্ডে উপজেলা জাতীয় পত্রিকা সাংবাদিক ফোরামের আয়োজিত  প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন কর্মসূচির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

কর্মসূচিতে অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। এ ছাড়া রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান ও পেশাগত দায়িত্বপালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

উপজেলা জাতীয় পত্রিকা সাংবাদিক ফোরামের সভাপতি এম,এ এরশাদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ কর্মসূচির সমাবেশে বক্তারা বলেন, প্রশাসন যন্ত্রের সর্বোচ্চ স্থান হলো সচিবালয়। সেখানে একজন জ্যেষ্ঠ নারী সাংবাদিককে যেভাবে হেনস্তা করা হয়েছে, তা নজিরবিহীন ও ন্যক্কারজনক। প্রশাসনের গুটিকয়েক দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে রোজিনা ইসলাম যে হেনস্তার শিকার হয়েছেন, তাতে তাঁর তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদনগুলো যে সঠিক ছিল, সেটিই প্রমাণিত হয়েছে। তাঁরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা এ দেশের জনগণের উপকার করেছেন। সচিবালয়ের মতো একটি জায়গায় একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে এ দেশের মানুষ উদ্বিগ্ন। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই চিত্রই দেখা যাচ্ছে। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। গণমানুষের দাবি কখনো বৃথা যায় না।

প্রতিবাদ সমাবেশের সভায় অতিথি হিসেবে  উপস্হিত থেকে বক্তব্যদেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিকইউনিয়নের(বিএফইউজে) একাংশের সহ-সভাপতি রাশিদুল ইসলাম,বিএফইউজে সদস্য ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সায়েদুজ্জামান সম্রাট,বিএফইউজে সদস্য এইচ,এম আলাউদ্দীন,খুলনা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মোঃ হেদায়েত হোসেন মোল্যা, দৈনিক প্রথম আলো খুলনা ব্যুরো প্রধান আল এহসান,জেলা আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক রকিবুল ইসলাম লাবু, ডুমুরিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ মোড়ল,কোষাধ্যক্ষ শেখ আব্দুস সালাম,দপ্তর সম্পাদক জি,এম ফিরোজ।

সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্যদেন ডুমুরিয়া কলেজ অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) রঞ্জন কুমার তরফদার,সিনিয়র সাংবাদিক জি,এম আব্দুস ছালাম।

এ সময় অন্যানদের মধ্যে আরো উপস্হিত ছিলেন সাংবাদিক আক্তারুজ্জামান লিটন,সেলিম আবেদ,মোঃ মোক্তার হোসেন, জাহাঙ্গীর আলম মুকুল সহ উপজেলায় কর্মরত অন্যান সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করে ফোরামের সাধারণ সম্পাদক সুমন ব্রক্ষ্ম।

7 responses to “রোজিনার নিঃশর্ত মুক্তিসহ বিভিন্ন দাবীতে খুলনার ডুমুরিয়ায় সাংবাদিকদের মানববন্ধন”

  1. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/17581 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/17581 […]

  3. … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/17581 […]

  4. … [Trackback]

    […] Here you can find 27502 more Info on that Topic: doinikdak.com/news/17581 […]

  5. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/17581 […]

  6. maxbet says:

    … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/17581 […]

  7. 토토세콤 says:

    … [Trackback]

    […] Here you can find 75247 more Information to that Topic: doinikdak.com/news/17581 […]

Leave a Reply

Your email address will not be published.

x