ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে প্রতিবাদী সমাবেশ
Reporter Name

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: প্রথম আলোর  জৈষ্ঠ্য অনুসন্ধানী প্রতিবেদক রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তির দাবিতে উত্তাল ঠাকুরগাঁও শহর।  ১৭ মে মঙ্গলবার বিকালে শহর চৌরাস্তায় ঠাকুরগাঁও জেলার সচেতন সাংবাদিক ও নাগরিকের ব্যানারে ডাকা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে এমন উত্তাল মূহুর্ত দেখা গেছে।

উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাপ্তাহিক সংগ্রামী বাংলার সম্পাদক মো: আব্দুল লতিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সাধারণ সম্পাদক শাহীন ফেরদৌস, প্রেস ক্লাবের সহ সভাপতি জাকির মোস্তাফিজ মিলু, যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আমিন সরকার, প্রথম আলো জেলা প্রতিনিধি মজিবর রহমান খান,সাংবাদিক কামরুল ইসলাম রুবায়েত, ফজলে ইমাম বুলবুল, শাকিল আহমেদ,  নুর আফতাবুল আলম রুপম, ক্রান্তিকাল ডট কমের সম্পাদক মাহাবুব আলম রুবেল, জেলা উদীচীর সহ সভাপতি এম,এস আহমেদ রাজু, ঠাকুরগাঁও জেলা  প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ মজিবর রহমান শেখ, প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক রেজওয়ানুল হক রিজু। বক্তারা বলেন, এই করোনাকালে স্বাস্থ্য মন্ত্রাণলয়ের নানা ধরণের অনিয়ম দুর্নীতির প্রতিবেদন তুলে ধরে ধারাবাহিক ভাবে জনগণকে সংবাদ পরিবেশন করে সচেতন করেছেন প্রথম আলোর প্রতিবেদক রোজিনা ইসলাম।

সেই ধারিবাহিকতায় পেশাগত দায়িত্ব পালনের জন্য গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে তথ্য সংগ্রহকরতে যান তিনি। সে সময় তাকে ৫ ঘণ্টা অবরুদ্ধ করে রেখে শারিরীক ও মানসিকভাবে হেনস্তা করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি গ্রস্থ কর্মকর্তারা।  পরে তার বিরুদ্ধে তথ্য চুরির দায়ে মিথ্যা মামলা দেওয়া হয়।  বক্তারা আরও বলেন, করোনাকালে সংবাদমাধ্যমে অবাধ স্বাধীনতার কথা বলা হচ্ছে সেখানে কন্ঠরোধ করার জন্য সরকার ডিজিটাল নিরাপত্তা আইন সহ গণবিরোধী আইন সাংবাদিক ও সংবাদ মাধ্যমের উপর প্রয়োগ করার মধ্য দিয়ে কণ্ঠরোধ করার চেষ্টা চলছে। এ সময় বক্তারা বাংলাদেশে সাংবাদিকদের উপর নির্যাতন বন্ধ ও হেনস্তার প্রতিবাদ জানান, সেই সাথে রোজিনা সহ সকল সাংবাদিকের উপর মিথ্যা মামলা প্রত্যাহার করে তাঁদের নি:শর্ত মুক্তির দাবি জানান এবং সাগর রুনির হত্যা পেছনে কাদের কাদের কালোহাত রয়েছে সেগুলো খুঁজে বের করে বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।

One response to “ঠাকুরগাঁওয়ে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে প্রতিবাদী সমাবেশ”

  1. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/16762 […]

Leave a Reply

Your email address will not be published.

x