ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
প্রভাবশালীরা জমি দখল করে বেড়া দিয়ে ঘিরে নেয়ায় ৮টি পরিবার অবরুদ্ধ
Reporter Name
নওগাঁয় প্রভাবশালীরা জমি দখল করে বেড়া দিয়ে ঘিরে নেয়ায় ৮টি পরিবার অবরুদ্ধ

এম,এ রাজ্জাক স্টাফ রিপোর্টারঃ নওগাঁর মহাদেবপুরে নিজেদের জমি দাবী করে প্রভাবশালীরা দখল করে বাঁশের বেড়া দিয়ে ঘিরে নেয়ায় ৮টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। ঘটনাস্থলে থাকা খড় ও ধানের পালা এবং গরুর সেড ভেঙ্গে ২ লক্ষাধিক টাকার মালামাল লুটের অভিযোগ করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে  উপজেলার চেরাগপুর ইউনিয়নের পদ্মপুকার গ্রামে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, আলীমুদ্দিন মন্ডল ২০০৬ সালে তার নাতি মোঃ নাজমুস্ সাকিবকে হেবা দলিলমূলে রেজিষ্টি করে দেয়। মোঃ নাজমুস্ সাকিব নাবালক হওয়ায় তার পক্ষে বাবা মোঃ আব্দুর রাজ্জাক দখল বুঝে নিয়ে ভোগদখল করে আসছে। সেখানে তারা একটি গরুর সেড ও ধান ও খড় রাখার খলিয়ান হিসেবে ব্যবহার করে আসছে এবং পাশ্ববর্তী বাড়ি মানুষজনের চলাচলের জন্য মাঝখান দিয়ে একটি রাস্তা রেখে দিয়েছিলেন।

ঘটনার দিন সকাল ১০ টা থেকে প্রায় ১টা পর্যন্ত সন্ত্রাসী কায়দায় পদ্মপুকুর গ্রামের মৃত মানিক সরদারের ছেলে আশরাফুল ইসলাম ও মোঃ ইসরাফিল আলম, আশরাফুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম, ইসরাফিল আলমের ছেলে সবুজ, হোসেনপুর গ্রামের মৃত সাহেব উদ্দীনের হাবিবুর রহমান ৪০-৫০ জন সন্ত্রাসী নিয়ে এসে ১৬ বিঘা জমির খড়ের পালা, ৫বিঘা জমির আতব ধানের পালা এবং গরুর সেডের ২বান টিনসহ প্রায় ২লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। তারা সেখানে জোরপূর্বক বাঁশ দিয়ে ঘিরে জবর দখল করে। ফলে ৮ টি পরিবারের  চলাচলের রাস্তা বন্ধ হওয়ায় তারা বিপাকে পড়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে পদ্মপুকুর গ্রামের বাসিন্দা ও চেরাগপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ মকিম উদ্দীন জানান, আলীমুদ্দিন মন্ডল গং প্রায় ৪০ বছর থেকে ওই জমি ভোগদখল করে আসছে। ওই গ্রামের বাসিন্দা আলহাজ্ব সালেম উদ্দীন ও মোঃ আব্দুল জব্বার সহ আরো অনেকেই জানান, ওই জমি আলিমুদ্দিন গং পৈত্রিকসূত্রে এবং কবলা দলিল মূলে প্রাপ্ত হয়ে প্রায় ৪০ বছরেরও অধিক সময় ধরে ভোগ দখল করে আসছেন।

এ বিষয়ে প্রতিপক্ষ মোঃ ইসরাফিল আলম মোবাইল ফোনে জানান, ওই জমিটি খতিয়ান মূলে ওয়ারিশন সূত্রে তারা তার মায়ের অংশ হিসেবে পেয়েছেন। তাই তারা জমিটি বাঁশ দিয়ে ঘিরে নিয়েছেন। রাস্তা বন্ধ করার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, তারা জমিটি ঘিরে নিলেও প্রতিবেশীদের চলাচলের জন্য পাশে রাস্তা রেখেছেন। তাই রাস্তা বন্ধ করে দেয়ার তথ্যটি সঠিক নয়।

এ বিষয়ে মহাদেবপুর থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ অাজব জানান, অভিযোগ পায়নি তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

One response to “প্রভাবশালীরা জমি দখল করে বেড়া দিয়ে ঘিরে নেয়ায় ৮টি পরিবার অবরুদ্ধ”

  1. … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/12678 […]

Leave a Reply

Your email address will not be published.

x