ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন
বদলগাছীতে ৫ জন মৎস্য চাষীদের মাঝে মাছ চাষের উপকরণ বিতরণ
Reporter Name

মোঃ ফারুক হোসেন, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে পুষ্টি ও খাদ্য নিরাপত্তার নিমিত্তে মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৫ জন প্রদর্শনী মৎস্য চাষীদের মাঝে মাছ চাষের উপকরণ বিতরণ করা হয়েছে।

রোববার (২ মে) বেলা সাড়ে ১২ টায় উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্তরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (২য় পর্যায়) এর সংশোধিত আওতায় ৪ জন মৎস্য চাষীদের মধ্যে কার্প মিশ্রচাষ প্রদর্শনীতে পিলেট খাবার, ইউরিয়া সার, টিএসপি, চুন, সরিষার খৈল, ব্লিচিং পাউডার ও মাছের পোনা বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইমামুল হাসান তিতু, মৎস্য অফিসার মোঃ আব্দুস সালাম, মৎস্য সহকারী আব্দুল বারী ও মাহমুদুল হাসান।

কর্প গলদা চাষীকে চুন ৩৩ কেজি, ব্লিচিং পাউডার ৬৬ কেজি, রাইস পালিশ ৩০ কেজি, চিটা গুড় ৩০ কেজি, ইষ্ট ১ কেজি, গলদা জুভেনাইল ১০০ পিচ, কর্প পোনা ৩০০ টি, পিলেট খাদ্য ৩২৯ কেজি।

গুলশা টেংরা প্রদর্শনীতে চুন ৩৩ কেজি, সরিষার খৈল ৫০ কেজি, ইউরিয়া ১০ কেজি, টিএসপি ৫ কেজি, পিলেট খাদ্য ৩৪০ কেজি, গুলশা টেংরা ৮২০০ টি ও পাবদা ৫০০০ টি পোনা মাছ বিতরণ করা হয়।

রাজশাহী বিভাগে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উন্নত প্রযুক্তিতে মাছ চাষ প্রদর্শনীতে চুন ১০০ কেজি, সরিষার খৈল ৬০০ কেজি, ইউরিয়া ৪০০ কেজি, টিএসপি ২০০ কেজি, মাছের পোনা ১৬০০ টি, পিলেট খাদ্য ১৪০০ কেজি ও অ্যারেটর ১টি।

শিং ও মাগুর প্রদর্শনীতে চুন ৩৩ কেজি, সরিষার খৈল ১০০ কেজি, ইউরিয়া ৬৭ কেজি, টিএসপি ৩৩ কেজি, পোনা ৫০০ টি, পিলেট ৩২৫ কেজি বিতরন করা হয়।

অপরদিকে, ২০২০-২১ ইং অর্থ বছরে রাজশাহী বিভাগে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উন্নত প্রযুক্তি মাছ চাষ প্রদর্শনীর ১ জন মৎস্য চাষীকে মাছ চাষের জন্য মাছের পোনা ও উপকণ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x