ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত, ২৭৯ জন, ৪ জনের মৃত্যু
Reporter Name

শনিবার (২৪ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২৬টি নমুনা পরীক্ষা করে ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৬৮ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৬টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫২টি নমুনা পরীক্ষা করে ৩৬ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০১টি নমুনা পরীক্ষা করে ২৯ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩৫টি নমুনা পরীক্ষা করে ৩০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪১টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, মেডিক্যাল সেন্টারে ২৩টি নমুনা পরীক্ষায় ৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরের করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এদিন কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৮১০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২৭৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২০৯ জন এবং উপজেলায় ৭০ জন। এ পর্যন্ত সর্বমোট মৃত্যু হয়েছে ৪৮৬ জনের। এর মধ্যে নগরে ৩৬২ জন এবং উপজেলায় ১২৪ জন।

One response to “২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত, ২৭৯ জন, ৪ জনের মৃত্যু”

  1. … [Trackback]

    […] There you will find 24172 additional Information to that Topic: doinikdak.com/news/9156 […]

Leave a Reply

Your email address will not be published.

x