ঢাকা, শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ০৯:২৮ পূর্বাহ্ন
চট্টগ্রামে শনাক্ত ১৯৮, মৃত্যু ৪
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চার ব্যক্তির মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

আজ মঙ্গলবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনাসংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সরকারি হিসাবে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১ হাজার ২৪৫ জন। চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৩১৯ জনের। জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ১৩।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে নগরের ১০২ জন। নগরের বাইরের বিভিন্ন উপজেলার ৯৬ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের ২ জন শহরের। বাকি দুজন উপজেলার বাসিন্দা।

আগের দিন চট্টগ্রামে ১ হাজার ২৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৭৬ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ৬। এদিন জেলায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়।

এর আগের দিন চট্টগ্রামে ১ হাজার ১৫ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১২০ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ১২। সেদিন জেলায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

Leave a Reply

Your email address will not be published.

x