ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন
রূপগঞ্জে চায়না ইঞ্জিনিয়ারকে শ্বাসরোধে হত্যা
Reporter Name

রূপগঞ্জ প্রতিনিধি:  নারায়ণগঞ্জের রূপগঞ্জে লিয়াং হো রোং (৪৫) নামে এক চায়না ইলেকট্রিক ইঞ্জিনিয়ারকে শ^াসরোধে হত্যা করা হয়েছে বলে ময়না তদন্ত প্রতিবেদনে এসেছে। শনিবার দুপুরে ওই চায়না নাগরিককে শ্বাসরোধের হত্যার বিষয়টি ময়না তদন্তের প্রতিবেদনের বরাত দিয়ে নিশ্চত করেন রূপগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত) জসিম উদ্দীন।

এর আগে, গত ১৩ মার্চ তারাবো পৌরসভার মাসাবো এলাকায় জু-জো ইন্ডাস্ট্রিজ নামের একটি ব্যাটারি কারখানা থেকে ওই চায়না নাগরিকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। মামলার এজাহারের বরাত দিয়ে পুলিশ জানায়, উপজেলার মাসাব এলাকার লিথুন ফেব্রিক্সের বন্ধ কারখানাটি গত ৪ বছর আগে ভাড়া নেয় জু-জো ইন্ডাস্ট্রিজ নামক একটি চাইনিজ কোম্পানী। কোম্পানীটি এখানে অটো রিক্সার ব্যাটারি তৈরী করত। লিয়াং শুরু থেকে এই ফ্যাক্টরিতে ইলেকট্রিক ইঞ্জিনিয়ার হিসাবে র্কমরত ছিলেন।

গত দেড়মাস চায়নাতে গিয়ে ছুটি কাটিয়ে ৩ দিন আগে লিয়াং কারখানায় পুনরায় যোগদান করেন। লিয়াং ও তার সহকর্মীরা প্রত্যেকেই আলাদা আলাদা কক্ষে থাকতো। গত ১৩ এপ্রিল দুপুরে চা-নাস্তা খেতে ডাকাডাকি করলে কোন সাড়াশব্দ না পেলে দরজা ভেঙে লিয়াংয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠান। শনিবার সকালে ময়না তদন্তের প্রতিবেদনে আসে লিয়াংকে শ^াসরোধে হত্যা করা হয়েছে। পরে দুপুরে এ ঘটনায় রূপগঞ্জ থানার এসআই মোবারক হোসেন বাদী হয়ে অজ্ঞাত আসামী দিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। রূপগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত) এইচ এম জসীম উদ্দিন জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছে। ঘটনার সঙ্গে জড়িতদের বের করে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published.

x