ঢাকা, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
ফেনীতে রাস্তায় কুড়িয়ে পাওয়া ৬ লাখ টাকা পুলিশে দিলেন তোষক ব্যবসায়ী
Reporter Name

পেয়ার আহাম্মদ চৌধুরীঃ- ফেনীতে রাস্তায় পাওয়া ৬ লাখ টাকা পুলিশের হাতে তুলে দিলেন বেলাল হোসেন নামের এক তোষক ব্যবসায়ী। বৃহস্পতিবার রাতে তিনি তার বাড়িতে এসআই মোঃমশিউর রহমানের হাতে এ টাকা তুলে দেন।

পুলিশ ও সংশ্লিষ্টরা জানায়, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে মোটরসাইকেল যোগে ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়ক হয়ে বাড়িতে ফিরছিলেন শহরের প্রত্যয় এন্টারপ্রাইজের সত্বাধিকারী আলাউদ্দিন খোন্দকার জুয়েল। এ সময় ওই সড়কের ফায়ার সার্ভিস অফিস এলাকায় মোটরসাইকেল থেকে তার টাকার ব্যাগটি ছিটকে পড়ে গেলে দুই কিশোর কুড়িয়ে টাকাগুলো নিয়ে যাওয়ার চেষ্টা করে।

বিষয়টি দেখে পাশেই রিক্সায় থাকা তোষক ব্যবসায়ী বেলাল হোসেন টাকাগুলো নিজের দাবী করে কিশোরদের থেকে নিয়ে নেন। পরে তিনি এ টাকা তার গ্রামের বাড়ি ধর্মপুর ইউনিয়নের জোয়াড় কাছাড় গ্রামের কয়েকজনকে জানিয়ে থানায় জমা দেয়ার সিদ্ধান্ত জানান। এদিকে টাকা হারিয়ে ফেনী মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন ব্যবসায়ী জুয়েল। বর্ণনা অনুযায়ী পুলিশ টাকা উদ্ধারে বিভিন্ন স্থানের সিসি টিভি ফুটেজ থেকে তোশক ব্যবসায়ী বেলাল হোসেনকে সনাক্ত করে রাতেই তার গ্রামের বাড়িতে যান।

সেখানে বেলাল পুলিশকে বিস্তারিত ঘটনা বলে রাস্তায় পাওয়া ৬ লাখ ১ হাজার ৫শ টাকা বুঝিয়ে দেন। ফেনী শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুদ্বীপ রায় জানান, হারানো টাকাগুলো উদ্ধারের জন্য পুলিশের চৌকস সদস্য এসআই মশিউর রহমানকে দায়িত্ব দেয়া হয়। তিনি রাতেই টাকাগুলো উদ্ধার করে নিয়ে আসেন।

শুক্রবার অতিরিক্ত পুলিশ সুপার আতোয়ার রহমান, মডেল থানার ওসি নিজাম উদ্দিন ও পুলিশ পরিদর্শক (তদন্ত) ওমর হায়দারের উপস্থিতিতে ব্যবসায়ী জুয়েলের হাতে হারিয়ে যাওয়া টাকাগুলো তুলে দেয়া হয়েছে। ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন জানান, হারানো টাকা যিনি পেয়েছেন তার সততা আর পুলিশ সদস্যদের আন্তরিক প্রচেষ্টায় এটি উদ্ধার করে দ্রুত ব্যবসায়ীর হাতে হস্তান্তর করতে পেরে আমি কৃতার্থ। এতে করে পুলিশের প্রতি মানুষের আস্থা আরো বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published.

x