ঢাকা, শনিবার ২২ জুন ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
বিনামূল্যে করোনা রোগীর ঘরে অক্সিজেন পৌঁছে দেবে পুলিশ
Reporter Name

হাসপাতালে জায়গা না হওয়ায় বাসায় চিকিৎসা নেওয়া করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। শুধুমাত্র করোনা আক্রান্ত শ্বাসকষ্টের রোগীর তথ্য ফোনে জানালেই দ্রুত সময়ের মধ্যে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পৌঁছে যাবেন পুলিশ সদস্যরা।

অক্সিজেনের জন্য মোবাইল কিংবা হটলাইনে কল করতে হবে এমন নয়, মেট্রোপলিটন পুলিশের যেকোনো সদস্যকে তথ্য জানালেই সিলিন্ডার পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

করোনা আক্রান্ত রোগীদের সেবা দেওয়ার লক্ষ্যে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে বরিশাল পুলিশ লাইনে অক্সিজেন সেবার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, শুধু অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়েই দায়িত্ব শেষ করবে না পুলিশের প্রশিক্ষিত টিম। সেই সঙ্গে অক্সিজেন কীভাবে লাগাতে হবে এবং ব্যবহার করতে হবে বুঝিয়ে দেবে পুলিশ।

তিনি বলেন, করোনা আক্রান্ত শ্বাসকষ্টের রোগীরা আমাদের কাছে কল করে প্রাথমিকভাবে অক্সিজেন সাপোর্ট পাবেন। তবে চিকিৎসা কিন্তু ডাক্তারের পরামর্শে নিতে হবে। আমরা ইতোমধ্যে জেনেছি, করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে একটিমাত্র পথ। সেটি হলো সচেতনতা। স্বাস্থ্যবিধি যদি ঠিকভাবে পালন করি, মাস্ক ঠিকভাবে পরি, সামাজিক দূরত্ব বজায় রাখি তাহলে করোনার সংক্রমণ কমে যাবে।

শাহাবুদ্দিন খান আরও বলেন, যাদের শ্বাসকষ্ট নেই; তারা কল করবেন না। ডাক্তার যাদের অক্সিজেন দিতে বলেছেন, তারা কল করুন। অথবা পুলিশ লাইনে এসে যোগাযোগ করুন, কিংবা আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে জানান। আমরা অক্সিজেন নিয়ে আপনার বাসায় চলে যাব। অক্সিজেনের জন্য হটলাইন (০১৩২০০৬৪১০২) নম্বরে ২৪ ঘণ্টা কল করা যাবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, এনামুল হক ও পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

জানা গেছে, প্রাথমিকভাবে ২২টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে কার্যক্রম শুরু করেছে পুলিশ। পর্যায়ক্রমে চাহিদার সঙ্গে সঙ্গে অক্সিজেন সিলিন্ডার বৃদ্ধি করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

x