ঢাকা, শনিবার ২২ জুন ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন
লকডাউনের প্রথম দিনে পাইকগাছায় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল
Reporter Name

পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ উপজেলা প্রশাসনের তদারকি ও প্রচার প্রচারনার কারনে খুলনার পাইকগাছায় লকডাউনের প্রথম দিন বুধবার পৌর সদরের দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। শুধুমাত্র মুদি দোকান, ঔষধের দোকান, কাঁচাবাজার ও মাছ মার্কেট খোলা ছিল।

লকডাউনের প্রথম দিনে পৌরসভার জিরো পয়েন্টের সেই চিরচেনা রূপ বদল হয়ে গেছে। নেই কোন লোকজনের ভীড়, নেই কোন কলহল, নেই রা ̄Íায় যানজট। সকল প্রকার যাত্রীবাহী বাস চলাচল বন্ধ ছিল। শুধুমাত্র ইঞ্জিন চালিত ভ ̈ান গাড়ী ও জরুরী মালামাল সরবরাহকারী ট্রাক চলতে দেখা গেছে বিভিন্ন সড়কে।

পৌর জিরো পয়েন্টে বসানো হয়েছে পুলিশি চেক পোষ্ট। প্রতিটি ভ ̈ান গাড়ী ও যে সম ̄Í মালবাহী গাড়ী পৌর সদরে প্রবেশ করছে থানা পুলিশের পক্ষ থেকে সেইসব গাড়ী ̧লি চেক করা হচ্ছে। বিনা প্রয়োজনে কাউকে সদরে প্রবেশে বাঁধা দেওয়া হচ্ছে। তবে পৌর সদরের বাজারে কিছুটা ভীড় লক্ষ ̈ করা গেছে।

মোটামুটি সকলে মা ̄‹ ব ̈বহার করলেও তাদের মধে ̈ সামাজিক দুরত্বের বলায় ছিলনা। এদিকে সকাল থেকে উপজেলা এবং পৌর সদরের করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনা বৃদ্ধির লক্ষে প্রচার মাইক বের করা হয়।উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, প্রথম দিনের লকডাউন এবং পহেলা বৈশাখ একই দিন হওয়ায় লকডাউন কার্যকর নিয়ে কিছুটা শংকা থাকলেও ̄’ানীয় জনসাধারণ, ব ̈বসায়ী সহ সকলের সর্বাত্মক সহযোগিতা থাকায় প্রথম দিনের লকডাউন শতভাগ কার্যকর হয়েছে বলে মনে করছি। আশা করছি, পরবর্তী দিন ̧লোর লকডাউন শতভাগ কার্যকর হবে।

Leave a Reply

Your email address will not be published.

x