ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
রাজশাহী মেডিকেল হাসপাতালে করোনায় ৭ জনের প্রাণহানি
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ২ জন, উপসর্গে ৩ জন এবং করোনা নেগেটিভ হয়েও মারা গেছেন ২ জন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে রাজশাহী এবং কুষ্টিয়ার ১ জন করে মোট ২ জন মারা গেছেন। আর করোনা সংক্রমণের উপসর্গে নিয়ে রাজশাহী, নাটোর এবং কুষ্টিয়ার ১ জন করে মোট ৩ জন মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন রাজশাহী ও নওগাঁর ১ জন করে মোট ২ জন। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যা-কেন্দ্রে (আইসিইউ)। এছাড়া ১৭ নম্বর ওয়ার্ডে ১ জন মারা গেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪৫ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১৪৫।

বর্তমানে রাজশাহীর ৬৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৪ জন, নাটোরের ১৮ জন, নওগাঁর ৬ জন, পাবনার ১৫ জন, কুষ্টিয়ার ৭ জন, চুয়াডাঙ্গার ১ জন, জয়পুরহাটের ১ জন, সিরাজগঞ্জের ২ জন, মেহেরপুরের ১ জন এবং ঝিনাইদহের ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৭৩ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৭ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৩ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ১৭ জন।

এর আগে বুধবার (১ সেপ্টেম্বর) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৮ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৪ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১৫.১৮ শতাংশ, নাটোরের ১৫.৭৮ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১০০ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x