ঢাকা, মঙ্গলবার ১৭ মে ২০২২, ০৬:২৩ পূর্বাহ্ন
ধামইরহাটে প্রান্তিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ
মোহাম্মদ আফজাল, ধামইরহাট নওগাঁ প্রতিনিধি 
নওগাঁর ধামইরহাটে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২২ অর্থবছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা বিতরণ উদ্বোধন করা হয়েছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, ১ বিঘা (৩৩ শতাংশ) জমিতে গৃষ্মকালীন পেঁয়াজ চাষের জন্য ৯০ জন প্রান্তিক কৃষকদের মাঝে মাথাপিছু ১ কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার ও ২০ শতাংশ জমিতে ৬০ জন নাবি পাট চাষীদের মাঝে হাফ কেজি পাট বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার ও ১০ কেজি ইউরিয়া সার দেওয়া হবে।
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে গ্রীষ্মকালীন প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পেঁয়াজ ও নাবি (লেট) পাটবীজ উৎপাদন ফসলের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণী অনুষ্ঠানটি উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ শাপলা খাতুন এর সভাপতিত্বে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী মন্ডল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গনপতি রায়।
জানা গেছে, ২০ কেজি এমওপি সারসহ জমি প্রস্তুত ও সেচ বাবদ ৫ শত টাকা, শ্রমিক খরচ ১ হাজার  ৫ শত টাকা, বাঁশ দিয়ে ঘিরে চাটা বানানোর জন্য ৮ শত টাকা ও জমি প্রস্তুত ও সেচ বাবদ ৮ শত টাকা করে আন্তঃপরিচর্যা জন্য ১ হাজার ৫ শত টাকা, বালাইনাশক কেনার জন্য ৩ শ ৩০ টাকা গ্রীষ্মকালীন প্রণোদনা হিসেবে এসব অর্থ বিকাশের মাধ্যমে সকল কৃষকদের মাঝে প্রদান করা হবে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আসাদুজ্জামান, মোছাঃ আফরিনা পারভীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

x