ঢাকা, সোমবার ১৭ জুন ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
বিরামপুরে লক্ষ্যমাত্রার অধিক জমিতে আমন রোপন
মিজানুর রহমান মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

শস্য ভান্ডার খ্যাত দিনাজপুর জেলার খাদ্য উদ্বৃত্ত বিরামপুর উপজেলায় এবার লক্ষ্যমাত্রার অধিক জমিতে আমন চারা রোপন করা হয়েছে। বন্যার প্রভাবমুক্ত আমনের ক্ষেত এখন সবুজে ভরে উঠেছে।

বিরামপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিকছন চন্দ্র পাল জানান, বিরামপুর উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌর  সভায় এবার ১৭ হাজার ৪১১ হেক্টর জমিতে আমন রোপনের লক্ষ্যমাত্রা ধরা হয়।

আমন রোপনে কৃষি বিভাগ থেকে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৭৩০ জন কৃষককে কৃষি প্রণোদনার মাধ্যমে সার ও বীজ বিতরণ করা হয়েছে। ধানের অধিক দাম ও কৃষি প্রণোদনার সার বীজ পেয়ে কৃষকরা ১৭ হাজার ৪৯৫ হেক্টর জমিতে আমন রোপন করেছেন। ফলে বন্যার প্রভাব মুক্ত অনুক’ল আবহাওয়ায় বিরামপুর উপজেলায় এবার লক্ষ্য মাত্রার চেয়ে অধিক জমিতে আমনের চারা রোপন করা হয়েছে।

দিগন্ত বিস্তৃত আমনের ক্ষেত এখন সবুজে ভরে উঠেছে। কৃষকদের রোপনকৃত ধানের মধ্যে অন্যতম হচ্ছে গুটি সর্না, সর্না-৫, ব্রি-৩৪,৫১,৭১,৭৫, হাইব্রিড ও বিনা-১৭.২০ জাত।

4 responses to “বিরামপুরে লক্ষ্যমাত্রার অধিক জমিতে আমন রোপন”

  1. I really like reading a post that will make people think.
    Also, many thanks for allowing for me to comment!

  2. Please let me know if you’re looking for a article author for your
    blog. You have some really good articles and I feel I would be
    a good asset. If you ever want to take some of the
    load off, I’d really like to write some material for
    your blog in exchange for a link back to mine. Please blast me an e-mail if interested.
    Thanks!

  3. Thank you for your sharing. I am worried that I lack creative ideas. It is your article that makes me full of hope. Thank you. But, I have a question, can you help me?

  4. Thank you for your sharing. I am worried that I lack creative ideas. It is your article that makes me full of hope. Thank you. But, I have a question, can you help me?

Leave a Reply

Your email address will not be published.

x