ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত) আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৪৯ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৫৫। আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ১২ দশমিক ১৭। আজ শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

১২ জনের মধ্যে করোনায় ছয়জন ও করোনার উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিদের মধ্যে রাজশাহীর পাঁচজন, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের দুজন করে এবং নওগাঁ, পাবনা ও মেহেরপুরের একজন করে আছেন। এ নিয়ে আগস্টে এখন পর্যন্ত ১৫০ জনের মৃত্যু হয়েছে। জুলাইয়ে মারা গেছেন ৫৩৫ জন। জুনে ৩৪৬ জন মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, গত এক দিনে হাসপাতালের করোনা ওয়ার্ডে নতুন করে ২০ জন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ৩১ জন। হাসপাতালে বর্তমানে ৫১৩ শয্যার বিপরীতে মোট ভর্তি রোগীর সংখ্যা ২৩৬। এর মধ্যে করোনা পজিটিভ ১২৭ জন, নেগেটিভ ৩২ ও উপসর্গ নিয়ে ৭৭ জন ভর্তি আছেন।

হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে শুধু রাজশাহী জেলার রোগী রয়েছেন ১১১ জন। এ ছাড়া নাটোরের রোগী ৩৪ জন, পাবনার ২৫, নওগাঁর ২০ ও চাঁপাইনবাবগঞ্জের ৩১ জন ভর্তি আছেন।

Leave a Reply

Your email address will not be published.

x