ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০২৪, ১২:১৩ অপরাহ্ন
পিএসজিতে এখনই আগুন ঝরাচ্ছেন মেসি
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

পিএসজিতে যোগ দিয়েছেন, এখনো দিন দশেক হয়নি। লিওনেল মেসি কবে মাঠে নামবেন, তা নিয়েও জল্পনা কল্পনার শেষ নেই। তবে তার আগে নিজেকে ম্যাচফিট করতে অনুশীলনে নেমে পড়েছেন তিনি। তাতেই দেখা গেল, প্যারিসে রীতিমতো আগুন ঝরাচ্ছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী।

বার্সেলোনা সতীর্থ জেরার্ড পিকে আর থিয়েরি অঁরিরা বিভিন্ন সময় সাক্ষাৎকারে জানিয়েছিলেন, মেসি তার অনুশীলনে কতটা সিরিয়াস। সেই সিরিয়াসনেসের একটা নমুনাই দেখা যাচ্ছে পিএসজির অনুশীলনের ভিডিওতে।

ফরাসি ক্লাবে যোগ দেওয়ার পর প্রথম অনুশীলনে আর সবার চেয়ে ঘণ্টাদুয়েক আগেই চলে এসেছিলেন অনুশীলনে, জানিয়েছিল স্থানীয় সংবাদ মাধ্যম। দীর্ঘ এক মাসের বিরতির পর নিজেকে আবারও প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবলে ফেরানোর জন্যেই এই মরিয়া চেষ্টা, সেটা বলাই বাহুল্য।

এবার পিএসজির প্রকাশ করা ভিডিওতে দেখা গেল তার আরও একটা ঝলক। সেই ভিডিওতে দেখা গেল ছোট একটা মাঠে অনুশীলন হচ্ছে পিএসজির। আর সেখানে আধিপত্য চলছে মেসির। গোল করছেন, করাচ্ছেন, নেইমার এমবাপেদের ছাপিয়ে কেড়ে নিচ্ছেন আলো।

তবে এত সব কারিকুরিও অবশ্য তাকে আগামী ২১ আগস্ট ব্রেস্তের বিপক্ষে ম্যাচে অভিষেক করানোর জন্যে যথেষ্ট নয়, জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৯ আগস্ট রেঁসের বিপক্ষে প্রথমবারের মতো পিএসজির জার্সিতে দেখা যেতে পারে মেসিকে।

মেসি অবশ্য এরপরই উড়াল দেবেন আন্তর্জাতিক ফুটবলে খেলতে। আগামী সেপ্টেম্বরের শুরুতেই যে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের লড়াই আছে। তার একটা আবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে। সেখানে খেলতেই পিএসজি থেকে পাবেন দশ দিনের বিরতি, চুক্তিতে যে বলা আছে, আর্জেন্টিনার হয়ে খেলাই প্রাধান্য পাবে তার কাছে।

সেই বিরতিতে প্রায় এক সপ্তাহের ব্যবধানে তিন ম্যাচ খেলবে মেসির আর্জেন্টিনা। এরপরই আবার প্যারিসে ফেরা হবে তার। আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর ১২ সেপ্টেম্বর ক্লেগমোঁ ফুতের বিপক্ষে ম্যাচ দিয়ে আবারও মাঠে নামবে পিএসজি।

Leave a Reply

Your email address will not be published.

x