ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
জনপ্রশাসন পদক‌ ২০২১ পেলেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার
রাশিদুজ্জামান সরদার, ডুমুরিয়া খুলনা প্রতিনিধি

ডুমুরিয়া (খুলনা)২৭ জুলাই মঙ্গলবার ওসমানী স্মৃতি মিলনায়তনে ।গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ২০২০ ও ২০২১ সালের জনপ্রশাসন পদক এবার একসঙ্গে দেওয়া হয়েছে। ২০২০ সালের জন্য জাতীয় ও জেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে দেওয়া হয়েছে ১৫টি এবং ২০২১ সালের জন্য ২০টি পদক।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী, সারা দেশে সরকারি কর্মকর্তা-কর্মচারী মধ্যে বানীশান্তা যৌনপল্লিতে জন্ম নেওয়া সমাজচ্যুত শিশুদের নিরাপদ আশ্রয় দেওয়ার জন্য এই পদক পেলেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল ওয়াদুদ ।

উল্লেখ্য ‌১৫ লাখ ৪ হাজার ৯১৩ জন। এর মধ্যে গত ৭ জুন পর্যন্ত সহকারী সচিব থেকে সচিব পর্যন্ত প্রশাসন ক্যাডারে মোট কর্মকর্তা ৬ হাজার ৩০৬ জন। সাম্প্রতিক সময়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই বিভিন্ন ধরনের বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছেন বলে অভিযোগ উঠছে। এর ফলে অনেকের ভালো কাজ আড়ালে পড়ে যাচ্ছে। বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মরত কয়েকজন কর্মকর্তা জানালেন, বর্তমানে অসংখ্য কর্মকর্তা খুব ভালো কাজ করছেন। কিন্তু কিছুসংখ্যক কর্মকর্তার বিতর্কিত কর্মকাণ্ডের কারনে সবাইকে সমালোচনার মুখে পড়তে হয়। এ জন্য দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি কঠোরভাবে প্রতিপালন করা দরকার।

খুলনার তৎকালীন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ও তাঁর দল এই পদক অর্জন করেছেন । এর মধ্যে সাবিনা ইয়াসমিন ‌কন্যারত্নের জন্য এবং হেলাল হোসেন ও তাঁর দল বানীশান্তা যৌনপল্লিতে জন্ম নেওয়া সমাজচ্যুত শিশুদের নিরাপদ আশ্রয় দেওয়ার জন্য এই পদক পেলেন ।ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ । তিনি বলেন অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান সাবেক ও বর্তমান জেলা প্রশাসক সহ উর্ধ্বতন কর্তৃপক্ষ ও এই প্রকল্প বাস্তবায়নের সাথে সংশ্লিষ্ট সকলকে,আমার পরিবারের সকল সদস্যকে, অন্যান্য শুভাকাঙ্ক্ষীদেরকে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ডুমুরিয়া ও দাকোপ উপজেলার সম্মানিত সাংবাদিক, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা সর্বোপরি উপজেলা বাসীরপ্রতি।

One response to “জনপ্রশাসন পদক‌ ২০২১ পেলেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার”

  1. cvv shop says:

    … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/41030 […]

Leave a Reply

Your email address will not be published.

x