ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৭:২৯ অপরাহ্ন
মাদারীপুর জেলার ডাসার থানাকে উপজেলা ঘোষণা
রকিবুজ্জামান, মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর জেলার কালকিনি উপজেলার অন্তর্গত ডাসার একটি থানা ছিল। ২০১৩ সালে কালকিনি উপজেলায় ডাসার থানা প্রতিষ্ঠা করা হয়। আজ সোমবার(২৬ জুলাই)প্রশাসনিক পূনর্বিন্যাস সংকান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) ১১৭ তম সভায় নতুন উপজেলা ঘোষণা করা হয় ডাসার থানাকে এবং একই সাথে মাদারীপুর জেলাকে সি-গ্রেড থেকে বি-গ্রেডে উন্নীত করা হয়। ডাসার উপজেলা মোট ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত হলো ।

এটি ঢাকা বিভাগের অধীন মাদারীপুর জেলার ৫ম উপজেলা। ডাসার উপজেলাটি মাদারীপুর জেলার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত।এর পূর্বে কালকিনি উপজেলা,দক্ষিণে বরিশালের আগৈলঝড়া এবং পশ্চিমে গোপালগঞ্জের কোটালিপাড়া অবস্থিত। ২০/১১/১৭ইং এক সভায় ডাসার থানাকে  উপজেলা করার কথা আলোচ্য বিষয় থাকলেও বিষয়টি পর্যাপ্ত পরীক্ষা-নিরীক্ষা করতে বলা হয়েছে । আজ ডাসার বাসীর মনের ইচ্ছা পূর্ণ হলো।

এ উপলক্ষে ডাসার বাসী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সাথে সাথে সাবেক যোগাযোগ মন্ত্রী বিশিষ্ট শিক্ষানুরাগী সৈয়দ আবুল হোসেনের অক্লান্ত পরিশ্রম এবং মাদারীপুর ৩ আসনের এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.আব্দুস সোবহান মিয়ার নিরলস প্রচেষ্টার প্রতি সম্মান রেখে তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এদিকে কালকিনির সর্বস্তরের জনগণ নতুন উপজেলা বাসীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান । এখন কালকিনি উপজেলার কেন্দ্রবিন্দুতে অবস্থিত দক্ষিণ বঙ্গের ঐতিহ্যবাহী অন্যতম শিক্ষাঙ্গন কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ জাতীয়করণ করার দাবী জানান তারা ।

One response to “মাদারীপুর জেলার ডাসার থানাকে উপজেলা ঘোষণা”

  1. Mahbob says:

    ️ ❤️️

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x