ঢাকা, মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৭ অপরাহ্ন
রংপুর বিভাগে বেড়েই চলেছে আক্রান্তের হার
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

করোনার সংক্রমণ রোধে আজই (১৪ জুলাই) বুধবার শেষ হতে যাচ্ছে চলমান বিধিনিষেধ।

আগামী ৮ দিনের জন্য (১৫-২৩ জুলাই) শিথিল হওয়া এ বিধিনিষেধে পরিপালনে নতুন করে বেশকিছু নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

রংপুর বিভাগে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১৯৬৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৮ জেলায় ৫৮৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৪ জেলায় একদিনে আরও ৯ জনের মৃত্যু হয়েছে।

এ সময়ে রংপুরে ৪ জন, দিনাজপুরে ১ জন, ঠাকুরগাঁয় ২ জন এবং নীলফামারী জেলায় ২ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩৫১ জন। এ নিয়ে বিভাগে ১ লাখ ৮০ হাজার ৮১৮ জনের নমুনা পরীক্ষা করে মোট ৩৪ হাজার ৫২২ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৬৯৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ২৪ হাজার ৮২১ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, ২৪ ঘন্টায় এই বিভাগের দিনাজপুরে ১৩১ জন, রংপুরে ১২১, ঠাকুরগাঁয় ৮৪, পঞ্চগড়ে ৬৫, কুড়িগ্রামে ৫৭, গাইবান্ধায় ৫৮, নীলফামারীতে ৫৩ এবং লালমনিরহাট জেলায় ১৯ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমাড়ি স্থল বন্দর দিয়ে ২৩ জন এবং হিলি স্থল বন্দর দিয়ে ৬ জন যাত্রী সহ ভারত থেকে এ পর্যন্ত মোট ৪৮ হাজার ৭৪৩ জন যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডাক্তার আবু মোহাম্মদ জাকিরুল ইসলাম জানান, দিনাজপুুর জেলায় ১০ হাজার ৬২৫ জন আক্রান্ত ও ২৩৩ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৭৫৩৮ জন আক্রান্ত ও ১৪০ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৪ হাজার ৮৫৮ জন আক্রান্ত ও ১২৯ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ২৮৩৮ জন আক্রান্ত ও ৩৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ২৫৬৬ জন আক্রান্ত ও ৪৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ২৪৫৮ জন আক্রান্ত ও ৩৫ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১৮৯১ জন আক্রান্ত ও ৪৩ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ১৭৪৮ জন আক্রান্ত এবং ৩৩ জনের মৃত্যু হয়েছে।

3 responses to “রংপুর বিভাগে বেড়েই চলেছে আক্রান্তের হার”

  1. sbo says:

    … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/36230 […]

  2. … [Trackback]

    […] There you can find 82848 more Information on that Topic: doinikdak.com/news/36230 […]

  3. upx1688.com says:

    … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/36230 […]

Leave a Reply

Your email address will not be published.

x