ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৬:৫১ অপরাহ্ন
ঈদে ট্রেনে বাড়ি যেতে চান, টিকিট কাটবেন যেভাবে
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কঠোর লকডাউন শিথিল করায় আগামীকাল বৃহস্পতিবার থেকে (১৫ জুলাই) সারাদেশে চলবে ট্রেন। তবে ট্রেনের টিকিট মিলবে আজ বুধবার সকাল ৮টা থেকে অনলাইন ও অ্যাপের মাধ্যমে।

বাংলাদেশ রেলওয়ের জনসংযোগ পরিচালক মোহাম্মদ সফিকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (১৩ জুলাই) রাতে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৫ জুলাই (বৃহস্পতিবার) থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত সারাদেশে বিভিন্ন গন্তব্যে আন্তঃনগর ও মেইল এক্সপ্রেস মিলিয়ে ৫৭ জোড়া ট্রেন চলবে। ঈদযাত্রার সব আন্তঃনগর ট্রেনের টিকিট ১৫, ১৬, ১৭ ও ১৮ জুলাই পর্যন্ত পাওয়া যাবে। বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে অনলাইন ও অ্যাপে অগ্রিম টিকিট কাটতে পারবেন যাত্রীরা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত (২১ জুলাই ঈদের দিন ব্যতীত) যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিতকরণার্থে আন্তঃনগর ট্রেনসমূহের বিদ্যমান আসন সংখ্যার অর্ধেক টিকিট ইস্যু করা হবে।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ কমাতে গত ২৮ জুন থেকে সীমিত পরিসরে লকডাউন শুরু হলে সারাদেশে রেলযোগাযোগ বন্ধ করে দেয়া হয়। এরপর ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন জারি করায় সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে।

One response to “ঈদে ট্রেনে বাড়ি যেতে চান, টিকিট কাটবেন যেভাবে”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x