ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
অপরিকল্পিত ঢাকাকে আধুনিক ঢাকায় পরিণত করতে হবে
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, অপরিকল্পিত ঢাকাকে সবার বাসযোগ্য সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় পরিণত করতে হবে।

আজ শনিবার বিকালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট কর্তৃক জুম প্ল্যাটফর্মে আয়োজিত জিআইএস এবং অটোক্যাড বিষয়ক প্রশিক্ষণের সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, জিওগ্র্যাফিক্যাল ইনফরমেশন সিস্টেম-জিআইএস এবং অটোক্যাডের যথাযথ ব্যবহার আধুনিক ঢাকা গড়ার পথকে আরও গতিশীল করবে।

ঢাকা মহানগরীর প্রতি বর্গকিলোমিটারে প্রায় ৪৯ হাজার লোক বসবাস করে উল্লেখ করে মোঃ আতিকুল ইসলাম বলেন, নগরবাসীর কল্যাণে পরিকল্পনাবিদসহ সকলকে নিজ নিজ অবস্থানে থেকে আরও আন্তরিকভাবে কাজ করতে হবে।

তিনি বলেন “সবার ঢাকা” মোবাইল অ্যাপস ব্যবহার করে যে কোন নাগরিক রাস্তা, মশক, সড়ক বাতি, আবর্জনা, জলাবদ্ধতা, পাবলিক টয়লেট, নর্দমা ও অবৈধ স্থাপনা সংক্রান্ত বিষয়ে সরাসরি তার মতামত কিংবা অভিযোগ অতি সহজেই ডিএনসিসির কাছে তুলে ধরতে পারেন এবং দ্রুততম সময়ের মধ্যেই  উক্ত সমস্যার সমাধান‌ও পাচ্ছেন।

ডিএনসিসি মেয়র আরও বলেন, মহানগরীতে খুব শীঘ্রই ২ লাখ রিকশাকে কিউআর কোডের আওতায় আনা হবে।

বাংলাদেশ প্রকৌশল বিশবিদ্যালয়ের  উপাচার্য  প্রফেসর সত্য প্রসাদ মজুমদারের সভাপতিত্তে জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা উপস্থিত ছিলেন।

2 responses to “অপরিকল্পিত ঢাকাকে আধুনিক ঢাকায় পরিণত করতে হবে”

  1. Hmm it appears like your blog ate my first comment (it was
    super long) so I guess I’ll just sum it up what I submitted and say,
    I’m thoroughly enjoying your blog. I as well
    am an aspiring blog writer but I’m still new to the whole thing.
    Do you have any helpful hints for rookie blog writers?
    I’d genuinely appreciate it.

  2. Heya i’m for the primary time here. I came across this board and I in finding It really helpful & it helped me out much.
    I hope to give one thing back and aid others such as you aided me.

Leave a Reply

Your email address will not be published.

x