ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ০৭:২০ অপরাহ্ন
অভূক্তদের জন্য ফরিদপুর জেলা প্রশাসনের ফুডস্পট
 মোঃরিফাত ইসলাম,জেলা প্রতিনিধি ফরিদপুর 

কোভিড ১৯ এর প্রাদুর্ভাবে দরিদ্র, দুঃস্থ, ভাসমান, অস্বচ্ছল জনগনের জন্য খাদ্য সহায়তা স্বরূপ ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে ফুডস্পট করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ স্থান ভাঙ্গা রাস্তার মোড়স্থ সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ে আজ  মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক অতুল সরকারের পক্ষ থেকে ফুডস্পট টি উদ্বোধন করা হয়। উদ্বেধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক দীপক কুমার রায়।

আয়োজক ফরিদপুর জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, করোনার কারনে বিভিন্ন জরুরী কারনে যাদের শহরে আগমন অত্যাবশ্যকীয় হয় অথচ খাবারের কোন সংস্থান নাই; এরকম দরিদ্র, দুঃস্থ, ভাসমান, অস্বচ্ছল জনগনের জন্য এ ফুডস্পট করা হয়েছে।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে ডেকোরেশনের মাধ্যমে টেবিল চেয়ার স্থাপন করে সুন্দর পরিপাটি পরিবেশে খাবার পরিবেশন করা হচ্ছে। ওয়ান টাইম প্লেট ও ওয়ান টাইম গ্লাসে খাবার পরিবেশন করা হচ্ছে। জেলার ও জেলার বাইরে থেকে নানা জরুরী কারনে যেসব ব্যক্তি এসেছেন তাদের অনেকেই চলার পথে এখান থেকে খেয়ে নিচ্ছেন। প্রথম দিনে খিচুড়ি, সবজি, বিশুদ্ধ পানি খাবার হিসেবে প্রদান করা হচ্ছে।

সূত্র জানায়, করোনাকালীন জেলায় ত্রান সহায়তাসহ অন্যান্য সেবার পাশাপাশি সম্পূর্ণ বিনামূল্যে প্রতিদিন ফুডস্পটে ৩০০ জনকে খাবার প্রদান করা হচ্ছে। প্রাথমিক ভাবে ১ টি স্পটে এ খাবার প্রদান করা হচ্ছে। চাহিদা ও পরিস্থিতি বিবেচনায় স্পটের সংখ্যা ও প্রদানের সংখ্যা বাড়ানো হবে

2 responses to “অভূক্তদের জন্য ফরিদপুর জেলা প্রশাসনের ফুডস্পট”

  1. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/35807 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x