ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
ঈদের রাতে গান শোনাবেন ড. মাহফুজুর রহমান
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

আসন্ন ঈদুল আযহাতেও গান শোনাবেন বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। রোববার (১১ জুলাই) এটিএন বাংলার পক্ষ থেকে পাঠানো এক মেইলবার্তায় বিষয়টি জানানো হয়েছে। এবারের একক সঙ্গীতানুষ্ঠানের নাম দেওয়া হয়েছে ‘তোমাকে চাই’। এবারের আয়োজন প্রচার হবে ঈদের দিন রাত ১০টা ৩০ মিনিটে।

মেইল বার্তায় জানানো হয়, সংগীতের প্রতি ড. মাহফুজুর রহমানের রয়েছে অসম্ভব ভালোবাসা। আর সে কারণেই তিনি যুক্ত হয়েছেন গানের ভুবনে। ২০১৬ সাল থেকে ধারাবাহিকভাবে এটিএন বাংলায় প্রচার হচ্ছে তার গাওয়া গান নিয়ে একক সঙ্গীতানুষ্ঠান।

সেখানে ১১টি গান শোনাবেন তিনি। গানগুলো হলো-‘বাঁচতে পারবো না’, ‘তোমাকেই চাই’, ‘খুব বেশি ভালোবাসি’, ‘এ বুকে শুধু তুমি’, ‘কেন দূরে থাকো’, ‘খুব সহজে’, ‘ভাবি আমি যতবার’, ‘সুখের রঙ’, ‘তুমি আমার’, ‘ভেবেছিলে তুমি’ এবং ‘চাঁদ রূপসী’। গানগুলোতে সুরারোপ করেছেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ। কথাও লিখেছেন এই দুইজন। এটিএন বাংলার স্টুডিও এবং দেশের বিভিন্ন মনোরম লোকেশনে গানগুলো চিত্রায়ন করা হয়েছে।

করোনার বিধিনিষেধের কারণে ঘরবন্দি মানুষের একঘেয়েমি কাটাতে ড. মাহফুজুর রহমানের অনুষ্ঠানটি ভিন্ন মাত্রার আনন্দ যোগ করবে বলেও এটিএন বাংলা কর্তৃপক্ষ প্রত্যাশা।

এর আগে গেল ঈদে ‘সুখে থাকো তুমি’ শিরোনামের একক সঙ্গীতানুষ্ঠান প্রচার হয়েছিল মাহফুজুর রহমানের। ওই অনুষ্ঠানটিও সাজানো হয়েছিল ১০টি গান নিয়ে। নাজমা মোহাম্মদ, রাজেশ ঘোষ এবং ড. মাহফুজুর রহমানের লেখা গানগুলোতে সুর করেছিলেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ।

উল্লেখ্য, ড. মাহফুজুর রহমানের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে দেশের প্রথম বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। বিশ্ব বাঙালির কাছে দেশের ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরেছে চ্যানেলটি। প্রতিষ্ঠার পর থেকেই তারুণ্যের উচ্ছ্বাসকে এগিয়ে নিচ্ছেন ড. মাহফুজুর রহমান। তার অনুপ্রেরণায় তৈরি হচ্ছে নতুন গানের শিল্পী। সঙ্গীতের প্রতি অসম্ভব ভালোবাসা থেকে ড. মাহফুজুর রহমান নিজেই গানের ভুবনের সঙ্গে যুক্ত হয়েছেন। ২০১৬ সাল থেকে ধারাবাহিকভাবে এটিএন বাংলায় প্রচার হচ্ছে তার গাওয়া গান নিয়ে একক সঙ্গীতানুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published.

x