ঢাকা, রবিবার ০৭ অগাস্ট ২০২২, ১০:২২ অপরাহ্ন
ফরিদপুরে করোনা সংক্রমণ রোধে জেলা পুলিশের মসজিদভিত্তিক প্রচারণা 
মোঃরিফাত ইসলাম,ফরিদপুর

ফরিদপুরে  করোনা ভাইরাস  সংক্রমণ প্রতিরোধে জেলা পুলিশের উদ্যোগে মসজিদ ভিত্তিক  এক প্রচারণা শুক্রবার অনুষ্ঠিত হয়।

জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়

কভিড ১৯ সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসে (কোভিড-১৯) -এর প্রকোপ বেড়ে যাওয়ায় ফরিদপুর জেলা পুলিশ কর্তৃক ফরিদপুর জেলার সকল জনসাধারনকে সংক্রমণেরএই উর্ধ্বগতির সময়ে ঘরে থাকার এবং সরকার কর্তৃক প্রজ্ঞাপিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বিভিন্নভাবে আহ্বান জানানো হয়। এরই ধারাবাহিকতায় ফরিদপুর জেলার আওতাধীন ০৯ টি থানার ৬৫  (পঁয়ষট্টি) টি মসজিদে সংশ্লিষ্ট ইউনিটের পুলিশ অফিসারগণ মসজিদ ভিত্তিক প্রচারনার অংশ হিসেবে করোনাকালে সচেতনতামূলক বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। পুলিশ

সুপার, ফরিদপুর মহোদয়ের নির্দেশক্রমে ফরিদপুর জেলার সকল অফিসার ইনচার্জ ও বিট পুলিশের দায়িত্বপ্রাপ্ত অফিসারগণ  শুক্রবার জুম্মার নামাজের অব্যবহিত পরেই মসজিদে আগত মুসল্লীগণের উদ্দেশ্যে করোনা মহামারীর কঠিন সময়ে জনগণের করণীয় ও বর্জনীয় দিক সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। স্থানীয় জনগণকে জরুরী প্রয়োজন ছাড়া বাহিরে না যাওয়া, সামাজিক/শারীরিক দূরত্ব বজায় রাখা, লোক সমাগম এড়িয়ে চলা, হাট-বাজারে চায়ের দোকানে অহেতুক আড্ডা না দেয়া সহ বিভিন্ন সরকারি বিধি নিষেধ মেলে চলতে অনুরোধ জানানো হয়। এছাড়া সব সময় পরিস্কার পরিচ্ছন্ন থাকতে ঘন ঘন হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেন মসজিদে বক্তব্য প্রদানকারী পুলিশ অফিসারগণ।

এছাড়া সাধ্যমত পুষ্টিকর খাবার বেশি বেশি খাওয়া, জ্বর, সর্দি ও কাশী কিংবা অন্য কোন উপসর্গ দেখা দিলে অবহেলা  না  করে নিকটস্থ হাসপাতালে করোনা পরীক্ষা করার জন্য অনুরোধ করেন। সকল নাগরিককে করোনা মহামারীতে তার পার্শ্ববর্তী অসহায়, নিঃস্ব, দরিদ্র ও কর্মহীন লোকদের পাশে দাড়ানোর আহ্বান জানানো হয়।

4 responses to “ফরিদপুরে করোনা সংক্রমণ রোধে জেলা পুলিশের মসজিদভিত্তিক প্রচারণা ”

  1. nova88 says:

    … [Trackback]

    […] There you can find 45465 additional Information on that Topic: doinikdak.com/news/34693 […]

  2. … [Trackback]

    […] There you can find 9546 more Info to that Topic: doinikdak.com/news/34693 […]

  3. … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/34693 […]

  4. … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/34693 […]

Leave a Reply

Your email address will not be published.

x