ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ১১:০২ অপরাহ্ন
চট্টগ্রামে বিধিনিষেধ অমান্য করায় ৮০ মামলা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

সরকারঘোষিত লকডাউন (বিধিনিষেধ) অমান্য করায় চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ৮০ মামলায় ২৮ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৯ জুলাই) দিনব্যাপী ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অংশ নেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেটরা হলেন- মোজাম্মেল হক চৌধুরী, মামনুন আহমেদ অনিক, মুহাম্মদ ইনামুল হাছান, নাঈমা ইসলাম, গালিব চৌধুরী, মো. রাজিব হোসেন, মো. জিল্লুর রহমান, নূরজাহান আক্তার সাথী, তাহমিনা সারমিন, প্লাবন কুমার বিশ্বাস, প্রতীক দত্ত ও হুছাইন মুহাম্মদসহ মোট ১৪ জন।

জেলা প্রশাসন জানায়, লকডাউন নিশ্চিতে শুক্রবার সকাল থেকে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে অভিযানে নামে। এ সময় বিধিনিষেধ না মেনে বিভিন্ন দোকানপাট, রেস্টুরেন্ট ও শপিংমল খোলা রাখায় জরিমানা আদায় করা হয়। পাশাপাশি সাধারণ মানুষকে ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ বলেন, ‘বিধিনিষেধ বাস্তবায়নে জেলা প্রশাসনের ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের গুরুত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করেন। এতে যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন, তাদের জরিমানা করা হয়েছে। এছাড়াও নির্দেশনার বাইরে যারা দোকান খোলা রেখেছেন তাদের জরিমানা ও দোকান বন্ধ করে দেয়া হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published.

x