ঢাকা, রবিবার ২৪ অক্টোবর ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন
অবশেষে জলাবদ্ধতা নিরসনে দখলকৃত খালে ড্রেন খননের কাজ চলছে
এম শামীম আহম্মেদ, কুমিল্লা প্রতিনিধি

অল্প বৃষ্টিতেই হাঁটু পানি  কোম্পানীগঞ্জ বাজার। সংবাদটি  বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় প্রকাশের পর জলাবদ্ধতা নিরসনে দখলকৃত খাল উদ্ধার ও নালা পরিষ্কারের কাজ করছেন মুরাদনগর উপজেলার ১৪নং নবীপুর পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান কাজী আবুল খায়ের”। (০৮-০৭-২১)বৃহষ্পতিবার সকালে মুরাদনগর উপজেলা নিবার্হী অফিসার অভিষেক দাশ এই কাজের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন নবীপুর পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান কামাল উদ্দিন, থানা প্রশাসন, ইউপি সদস্য ,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গ্রাম পুলিশ।

সূত্রে জানাযায়, দীর্ঘদিন ধরে কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কের নগরপাড় মৌজার সাবেক ৩০৪ দাগে একটি বিশাল খাল ছিল। এই খাল দিয়ে মানুষ নৌকায় চড়ে বাজারে আসা যাওয়া করত। খালটি বিভিন্ন ক্ষমতাসীন দলের লোকেরা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেন। দখলের সময় সু-কৌশলে মাটির নীচে সরু ড্রেইন করে এর উপর বাসা-বাড়ি, দোকান পাট নিমার্ণ করা হয়েছে, যা বাজারের বিশাল জলরাশি সরার পথে অন্তরায়। বৃষ্টি হলেই তলিয়ে যায় কোম্পানীগঞ্জ বাজার ও নগর পাড়ের বাসা-বাড়ি। ফলে ভোগান্তিতে সাধারন জনগণ ও ব্যবসায়ী।

খাল খনন ও ড্রেইন পরিষ্কারের বিষয়ে মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কাজী আবুল খায়ের চেয়ারম্যান বলেন, বাজারের জলাবদ্ধতা একটি দীর্ঘদিনের সমস্যা। বৃষ্টি হলেই তলিয়ে যায় বাজার ও নগরপাড়ের বাসা-বাড়ি। তাই আমি জলাবদ্ধতা নিরসনে মুরাদনগরের সাংসদ আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন (এফসিএ) এমপি মহোদয়ের নির্দেশনা ও প্রশাসনের সহযোগীতায় নিজ অথার্য়ানে ড্রেইন পরিষ্কারসহ দখলকৃত খাল পুঃন খননের কাজ শুরু করেছি। এখানে কোন দখলদারকে সুযোগ দেওয়া হবেনা।

কোম্পানীগঞ্জ বাজার সভাপতি ও ১৫নং নবীপুর পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান কামাল উদ্দিন বলেন, বাজারের জলাবদ্ধতা ও যানজট নিয়ে এমপি মহোদয়ের সাথে বার বার মিটিং করেছি। তিনি বাজারের জলাবদ্ধতা নিরসনে একটি উদ্যোগ গ্রহণ করেছেন । আশা করি খুব শীঘ্রই এর একটা সমাধান হবে।

মুরাদনগর উপজেলা নিবার্হী অফিসার অভিষেক দাশ বলেন- বাজারের জলাবদ্ধতাসহ যাবতীয় সমস্যা দূরিকরণের জন্য এমপি মহোদয়ের নির্দেশনায় সম্মলিত একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাজারটি দুই ইউনিয়নের মধ্যে পড়েছে। আজকে নবীপুর পূর্ব ইউনিয়নের পক্ষ থেকে ড্রেইন পরিষ্কারের কার্যক্রম শুরু হয়েছে। আগামী বর্ষার পূর্বেই এর একটা ভালো সমাধান হবে। বাজার জলাবদ্ধতাসহ যানজট অনেকটাই মুক্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x