ঢাকা, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন
কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার আর নেই
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দৈনিক ডাকঃ চলে গেলেন কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার। আজ বুধবার (০৭ জুলাই) স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৮ বছর। গত মঙ্গলবার শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল বর্ষীয়ান অভিনেতাকে। তারপর একটু একটু করে সুস্থ হয়ে উঠছিলেন। এমনকি দু-একদিনের মধ্যে বাড়ি ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু শেষ রক্ষা হলো না। শেষ সময়ে স্ত্রী সায়রা বানু পাশে ছিলেন তার।

দীর্ঘদিন ধরেই বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন দিলীপ। সবশেষ মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। তবে কয়েক দিন আগেই তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে টুইটারে জানিয়েছিলেন সায়রা।

গত ৬ জুন বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারকে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে মুম্বাইয়ের খারের পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ১১ জুন তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। কম দিনের ব্যবধানে আবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

দিলীপ কুমারের আসল নাম মহম্মদ ইউসুফ খান। ১৯২২ সালের ১১ ডিসেম্বর বর্তমান পাকিস্তানের পেশোয়ারে তাঁর জন্ম। এখন এই কিংবদন্তি অভিনেতার বয়স ৯৮ বছর। জোয়ার ভাটা, আন, আজাদ, দেবদাস, আন্দাজ, মুঘল ই আজম, গঙ্গা যমুনা, ক্রান্তি, কর্মা, শক্তি, সওদাগর, মশালসহ ৫০–এর বেশি বলিউড ছবিতে তিনি কাজ করেছেন।

তপন সিনহা পরিচালিত বাংলা ছবি সাগিনা মাহাতোতে দিলীপ কুমার অভিনয় করেছিলেন। এই কালজয়ী ছবিতে তাঁর নায়িকা ছিলেন সায়রা বানু। আটবার তিনি সেরা অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার জয় করেন। হিন্দি সিনেমা জগতের সবচেয়ে বড় সম্মান ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কারেও তাঁকে সম্মানিত করা হয়েছে। ২০১৫ সালে সরকার দিলীপ কুমারকে দেশের দ্বিতীয় বড় সম্মান পদ্মভূষণ– এই সম্মানিত করে।

One response to “কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার আর নেই”

  1. … [Trackback]

    […] There you can find 84149 more Info to that Topic: doinikdak.com/news/33406 […]

Leave a Reply

Your email address will not be published.

x