ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
মাদারীপুরে কুকুরের কামড়ে মহিলা ও শিশুসহ আহত -১৬
কাজী নাফিস ফুয়াদ মাদারিপুর

মাদারীপুরের কালকিনি উপজেলার বিভিন্ন গ্রামে বেওয়ারিশ পাগলা কুকুরের কামড়ে মহিলা ও শিশুসহ গুরুতর আহত হয়েছে কমপক্ষে ১৬ জন। আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও জেলা সদর হাসপালে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। আহতরা হলেন নুরু মোল্লা-(৩৫), কোমলা বেগম-(৩২), সিয়াম-(৫), বেলাল খাঁন-(৪৫), সিমা-(৫০), মুকুল-(৩৮), গোলেনুর বেগম-(৫০), রবিউল-(৬), বেল্লাল মাওলানা-(৪৮), কবির চৌকিদার-(৪২), রিফাত-(১০), রাজন-(৭), আলিহোসেন-(৪), নয়ন পাল-(৩৫), ওসমান গনি-(২) ও নজরুল ইসলাম-(৩৬)।

এলাকা, ভুক্তভোগী পরিবার ও হাসপাতাল সুত্রে জানাগেছে, গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব্য চরমভাবে বৃদ্ধি পেয়েছে। ওই সব কুকুরের জ্বালায় অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারন মানুষ। এ বর্ষায় চতুরদিকে পানি বৃদ্ধি পাওয়ায় বেওয়ারিশ কুকুরগুলো রাস্তা-ঘাটে, হাট-বাজারে ও বিভিন্ন বাড়ির উচুস্থানে আশ্রয় নিয়েছে। এ সুযোগে ওই কুকুররগুলো কামড়ে আহত করে পৌর এলাকার রাজদী গ্রামসহ গোপালপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের নুরু মোল্লা-(৩৫), কোমলা বেগম-(৩২), সিয়াম-(৫), বেলাল খাঁন-(৪৫), সিমা-(৫০), মুকুল-(৩৮), গোলেনুর বেগম-(৫০), রবিউল-(৬), বেল্লাল মাওলানা-(৪৮), কবির চৌকিদার-(৪২), রিফাত-(১০), রাজন-(৭), আলিহোসেন-(৪), নয়ন পাল-(৩৫), ওসমান গনি-(২) ও নজরুল ইসলাম-(৩৬)সহ নারী ও শিশুসহ কমপক্ষে ১৬ জন। আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও জেলা সদর হাসপালে ভর্তি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সোবহান বলেন, ৭০ভাগ কুকুরকে বিষমুক্ত ইনজাকশন পুস করা হয়েছে। বাকী কুকুরে মধ্যে হয়তো কোন কুকুর পাগল হতে পারে।

এব্যাপারে কালকিনি পৌরসভার মেয়র এস.এম হানিফ বলেন, পৌরসভা এলাকার বেওয়ারিশ কুকুরগুলোকে হাসপাতাল কর্তৃপক্ষ ইনজেকশন দেয়ার জন্য আমার কাছে সহযোগীতা চাইলে আমি তাদের সকল সহযোগীতা করেছি। এবং আহত লোকজনকে দেখতে আমি হাসপাতালে গিয়েছিলাম। তবে সকল কুকুরকে আমার মনে হয় হাসপাতাল কর্তৃপক্ষ বিষমুক্ত ইনজাকশন পুস করে নাই। তাই আমার দাবী পূনরায় বাকি কুকুরদের বিষমুক্ত ইনজাকশন পুস করা হোক।

One response to “মাদারীপুরে কুকুরের কামড়ে মহিলা ও শিশুসহ আহত -১৬”

  1. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/33261 […]

Leave a Reply

Your email address will not be published.

x