ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
লাখাই মডেল মসজিদের নির্মান কাজের কোন অগ্রগতি নেই
আশীষ দাশ গুপ্ত লাখাই হবিগঞ্জ

হবিগঞ্জের  লাখাই  উপজেলা সদরের প্রাণ কেন্দ্রে নির্মাণাধীন মডেল মসজিদের দৃশ্যমান কোন অগ্রগতি নেই বললেই চলে। নির্মাণ কাজের  কোন অগ্রগতি নেই । গতি না থাকায় নির্ধারিত সময়ে কাজ শেষ হওয়া নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। তবে সংশ্লিষ্টরা বলছেন, অর্থ বরাদ্দের স্বল্পতার কারনে এ পরিস্থিতি তৈরি হয়েছে ।

জানা যায় ২০১৯ সালে ৪ এপ্রিলে হবিগঞ্জ লাখাই ও শায়েস্তাগঞ্জ  আসনের সাংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির লাখাই উপজেলা সদরে মডেল মসজিদের ভিওি প্রস্তর স্হাপন করেন। কিন্তু সংশ্লিষ্ট কতৃপক্ষের উদাসিনতার কারনে এখন পর্যন্ত শেষ হয়নি মসজিদে কাজ।  এ ব্যাপারে হবিগনঞ্জ গনপূর্ত বিভাগের প্রধান কর্মকর্তার সাথে আলাপকালে   তিনি জানান আমি এ ব্যাপারে কিছু বলতে পারব না। আপনি সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার  হাসিবুল ইসলামের সাথে যোগাযোগ করুন।

হাসিবুলের সাথে মুঠো ফোনে  এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান ইফা ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের বাস্তবায়নে বি বি এল এন্ড এম এস ই জে ভি মধ্যপাড়া বি-বাড়ীয়ার কনস্ট্রাকশনের স্বত্বাধীকারি ফয়জুল কবীর ১৪ কোটি টাকার কাজ ১০কোটি ৬৮ লক্ষ ১০ হাজার ৬শত ১৫ টাকায় সর্ব নিম্ন দরদাতা হিসাবে প্রাপ্ত হয়। বিগত ২৮ মার্চ ২০১৯ সালে ঐ মসজিদের কাজের কার্য্যদেশ পাওয়ার ও এখন পর্যন্ত কাজে হাত দেয়নি।  সুত্রে জানা যায় মসজিদের স্হান নিয়ে কিছু জঠিলতা থাকলেও পরে তা সমাধান হয়ে যায়।  এ বিষয়ে  গত ফেব্রুয়ারী মাসে আই এম ইডির সচিব মডেল মসজিদ পরিদর্শনে এসে দ্রুত কাজ করার জন্য সংশ্লিষ্ট ব্যাক্তিদের কে  নির্দেশ প্রদান করেন। এ বিষয়ে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং এর সাথে যোগাযোগ করলে তিনি জানান অর্থ বরাদ্দ না থাকায় কাজে বিলম্ব হচ্ছে।  কাজের অগ্রগতি সম্পর্কে ঠিকাদর ফয়জুল কবীরের সাথে মুঠো ফোনে আলাপকালে  তিনি জানান মডেল মসজিদ নির্মানের জন্য অর্থ বরাদ্দ না থাকায় আমার কাজ করতে বিলম্ব হচ্ছে। তবে আগামী ঈদের পর কাজ শুরু করবে বলে তিনি জানান। এ ব্যাপারে এলাকায় ধর্মপ্রান মুসলমান ও সচেতন মহলের দাবী সংশ্লিস্ট কর্তৃপক্ষ বিষয়টি নজরে নিয়ে মসজিদটি নির্মানের জন্য দাবী জানিয়েছে।

One response to “লাখাই মডেল মসজিদের নির্মান কাজের কোন অগ্রগতি নেই”

  1. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/32353 […]

Leave a Reply

Your email address will not be published.

x