ঢাকা, সোমবার ০৬ মে ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
রাজধানীর বিভিন্ন হাসপাতালে আইসিইউ শঙ্কট দেখা দিয়েছে
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনা রোগীর চিকিৎসায় নির্ধারিত রাজধানীর বিভিন্ন হাসপাতালে আইসিইউ শঙ্কট দেখা দিয়েছে।

ঢাকার বাইরে থেকে রোগী আসতে থাকায় এই চাপ বেড়ে চলেছে। ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু একদিনে তিন গুণ হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। চিকিৎকরা জানান, এবারের সংক্রমণে ৩ থেকে ৫ দিনের মধ্যেই রোগীর অক্সিজেন স্বল্পতা দেখা দিচ্ছে।

ঢামেকে চিকিৎসাধীন ৫৫ বছর বয়সী পারভীন আক্তারের শরীরে অক্সিজেন দ্রুত কমতে থাকায় আইসিইউয়ের জন্য স্বজনরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান।

রোববার সকাল সাড়ে নয়টা থেকে পৌনে এগারোটা পর্যন্ত মাত্র সোয়া এক ঘণ্টায় তিন জন আইসিইউ এর জন্য ঢাকা মেডিকেলে এলেও এখানে আইসিই না পেয়ে ছুটছেন আরেক হাসপাতালে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্তৃপক্ষ বলছে, এখানে রোববার পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৯ জন মারা গেছেন। এ সংখ্যা ৭ দিনের মধ্যে সব চেয়ে বেশি।

মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটু মিয়া বলেন, আমাদের এখানে বেশিরভাগ রোগী ঢাকার বাইরের। তারা ৯০ এর নীচে অক্সিজেন স্যাচুরেশন নিয়েই এখানে ভর্তি হয়েছে। আমরা সাধ্যমতো রোগীদের সেবা দেওয়ার চেষ্টা করছি। তবে গত কয়েকদিনে যেসব রোগী মারা যাচ্ছে তারা শুধু আইসিইউতে চিকিৎসাধীন নয়। অনেকে ওয়ার্ড ও কেবিনেও মারা যাচ্ছে।

তিনি বলেন, এই ভ্যারিয়েন্টে রোগীর তিন থেকে পাঁচ দিনের মধ্যেই ফুসফুস ক্ষতিগ্রস্ত করে দিচ্ছে, ফলে দ্রুত অক্সিজেনের প্রয়োজন হচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগ বলছে, জুন মাসের শেষ থেকে করোনার উপসর্গ নিয়ে ঢাকার বাইরে থেকে আসছেন রোগীরা। যারা টিকা পাননি এমন রোগী শঙ্কটাপন্ন অবস্থায় এ হাসপাতালে আসছেন।

One response to “রাজধানীর বিভিন্ন হাসপাতালে আইসিইউ শঙ্কট দেখা দিয়েছে”

  1. … [Trackback]

    […] Here you will find 78050 more Information to that Topic: doinikdak.com/news/32301 […]

Leave a Reply

Your email address will not be published.

x