ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
বাউফলে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে
রিয়াজ মাহমুদ, বাউফল(পটুয়াখালী

পটুয়াখালীর বাউফল উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেড়ে চলেছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় ১৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ৪ জনের নমুনা পজেটিভ সনাক্ত হয়েছে। অন্যদের অধিকতর নিশ্চিত হওয়ার জন্য পটুয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের আরটিপিসিআর এ পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ে জানুয়ারী থেকে এ পর্যন্ত ৫৯২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এদের মধ্যে করোনা পজেটিভ সনাক্ত হযেছে ৬৬ জন। এদের মধ্যে কালাইয়া গ্রামের সামসুল হক(৪২) ও দাশপাড়া গ্রামের স্বপন তালুকদার(৬০) মারা গেছেন । উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ৩ জন এবং হোম আইসোলেশনে ১৭ জন চিকিৎসাধীন। অন্যরা সবাই সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ।

এর আগে করোনার প্রথম ঢেউ শুরু হলে ১১০৮ জনের নমুনা পরীক্ষার মধ্যে করোনা সনাক্ত হয়েছিল ১৬৫ জন। এদের মধে মারা গেছেন ৭ জন। অন্যরা সবাই সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ থেকে সারা দেশে করোনা ভাইরাসের প্রথম ঢেউ শুরু হয় এবং তা মহামারি আকার ধারন করে। পরে এ বছরের জানুয়ারী থেকে আবার করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার সারাদেশে আবারও সাত দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করেন। লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ, র‌্যাব ও সেনাবাহীনি মাঠে কাজ করছে। এ সময়ে গত বৃহস্পতিবার থেকে শুক্রবার রাত পর্যন্ত  ৬৩  ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে ৩২ হাজার ৪ শত ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

3 responses to “বাউফলে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে”

  1. … [Trackback]

    […] There you can find 98858 additional Info to that Topic: doinikdak.com/news/31966 […]

  2. … [Trackback]

    […] Here you will find 78243 additional Info to that Topic: doinikdak.com/news/31966 […]

  3. … [Trackback]

    […] Here you can find 66468 additional Information to that Topic: doinikdak.com/news/31966 […]

Leave a Reply

Your email address will not be published.

x