ঢাকা, রবিবার ২১ এপ্রিল ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
পাথরঘাটায় বিএনপির নেতার জমি দখল ও মিথ্যা মামলা দেয়ার অভিযোগ  
সাকিল হোসাইন ,পাথরঘাটা বরগুনা

বরগুনার পাথরঘাটা উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক এ্যডভোকেট জিয়া উদ্দিনের মিথ্যা মামলা থেকে বাঁচতে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের গ্রামবাসী।

বৃহস্পতিবার বেলা তিনটায় পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামবাসী মোঃ ইউনুস ও গ্রামবাসী।

জমি নিয়ে বিরোধের জের ধরে এ্যডভোকেট জিয়া উদ্দিন উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের অতিদরিদ্র পরিবারের শতাধীক কৃষকের নামে বিভিন্ন ধারায় ৪০টি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন ভুক্তভুগিরা।

পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে গ্রামবাসির পক্ষে অভিযোগের লিখিত বক্তব্য পাঠ করেন মোহাম্মদ ইউনুচ নামের এক কৃষক। তারা বিএনপি নেতা জিয়া উদ্দিন উকিলের মিথ্যা মামলার হয়রানী থেকে বাচতে চায়।

ইউনুচ মিয়া জানান, ২০০১ সালে বিএনপি জামায়াত ক্ষমতায় আসার পর নিলামের ভুয়া একটি কাগজ নিয়ে মঠেরখাল গ্রামের কৃষকদের ভোগদখলী ১০ একর জমি দাবী করেন জিয়া উদ্দিন। তবে খোঁজ নিয়ে জানা যায় জিয়া উদ্দিন ভূয়া কাগজপত্র দেখিয়ে আদালত থেকে রায় আনে। গ্রাম বাসিরা জমি না ছাড়ায় তাদের বিরুদ্ধে একের পর এক ভাড়া করা বাদী দিয়ে মিথ্যা ফৌজদারী মামলা দিয়ে যাচ্ছেন। এসব মামলার জিয়া উদ্দিন নিজেও বারটির বাদী, এবং তার স্ত্রী মনোয়ারা মামলার সাক্ষী। এব্যাপারে মঠেরখাল গ্রামের লোকজনে ঐক্যবদ্ধ হয়ে আইনজীবি জিয়া উদ্দিনের বিরুদ্ধে বাংলাদেশ বার কাউন্সিলে একটি গন সাক্ষরের অভিযোগ করা করেছেন।

এ বিষয়ে জেলা বার কাউন্সিল সভাপতি এডভোকেট জহিরুল হক নান্নার কাছে জানতে চাইলে তিনি বলেন যেহেতু বিষয়টি নিয়ে বাংলাদেশে বার কাউন্সিলের কাছে আবেদন করেছেন। এ বিষয়টি তারাই সমাধান করবেন। জেলা বার কাউন্সিলের সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুল হক জানান বাংলাদেশ বার কাউন্সিল থেকে দুটি চিঠি জেলা বার কাউন্সিল অফিসে এসেছে বলে অফিস সহকারী থেকে জানতে পেরেছি। তবে চিঠি না দেখে কিছু জানাতে পারবোনা

2 responses to “পাথরঘাটায় বিএনপির নেতার জমি দখল ও মিথ্যা মামলা দেয়ার অভিযোগ  ”

  1. … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/31302 […]

  2. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/31302 […]

Leave a Reply

Your email address will not be published.

x