ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
রূপগঞ্জে বসতবাড়ি ও জমি রক্ষার্থে মানববন্ধন
সোহেল কবির রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ব্রা²ণগাঁও এলাকায় আজ ১ জুলাই বৃহস্পতিবার বসতবাড়ি ও জমি রক্ষা করতে মানববন্ধন করেছে এলাকাবাসী। মানববন্ধনপ‚র্বক সভায় সভাপতিত্ব করেন মুড়পাড়া ইউনয়িন ৪ নং ওয়ার্ডের যুবলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন। সভায় বক্তব্য রাখেন নজরুল ইসলাম, ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি বাশির উদ্দিন, সাকিবুল হাসান মিলন, কমল চন্দ্র সাহা, মুকবুল, রফিক , তানভীর, নারু চন্দ্র সাহ, মোসাঃ পাখি বেগম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, উপজেলার মুড়াপাড়া বাজার থেকে মহিষভিটা পর্যন্ত সড়কটি দিয়ে মুড়াপাড়া নগর, ব্রা²ণগাঁও, মাছিমপুর, মিরকুটিরছেও এলাকার লোকজন যাতায়াত করে। এতে এলাকার কোন মানুষের কোন সমস্যা হয়নি। কিন্তু গত ২৬ ফেব্রæয়ারি সেই সড়কটি মাঝ থেকে দুইপাশে ১২ ফুট করে মোট ২৪ ফুট রাস্তার জন্য জায়গা নির্ধারণ করেন এলজিইডি ও স্থানীয় জনপ্রতিনিধিরা। এবং এই ২৪ ফুট জায়গাতে অনেক অসহায় মানুষের বসতভিটা, মসজিদ ও কবরস্থান রয়েছে যা তারা লাল কালি দিয়ে চিহ্ন দিয়ে এসেছে। এতে এলাকার মানুষ আতংকিত এবং বিভিন্ন স্থান থেকে নানাভাবে হুমকি প্রদান করা হয়েছে আমাদের স্থাপনা সড়িয়ে অনত্র নেওয়ার জন্য।

তারা আরও জানান, সরকারী সড়ক হলে আমাদের সুবিধা কিন্তু আমাদের বসতভিটা নিয়ে সড়ক নির্মাণ করলে আমাদের থাকার মতো কোন স্থান থাকবে না। সরকারের নির্ধারিত সড়কটি সরকারী জায়গা দিয়ে নির্মাণ করলে এলাকার এতো মানুষের ক্ষতি হবে না। তারা প্রশাসন ও জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেন।

রূপগঞ্জ উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন বলেন, মুড়াপাড়া হতে মহিষভিটা সড়ক সরকারী নিয়ম নিতীর মধ্যেই নির্মাণ করা হচ্ছে। সড়কটি নির্মিত হলে এ এলাকাসহ রূপগঞ্জবাসী যোগাযোগ ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে যাবে।

 

 

 

2 responses to “রূপগঞ্জে বসতবাড়ি ও জমি রক্ষার্থে মানববন্ধন”

  1. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/31239 […]

  2. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/31239 […]

Leave a Reply

Your email address will not be published.

x