ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
 ভৈরবে করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সন্মেলন
জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি

কিশোরগঞেজের ভৈরবে করোনা পরিস্থিতি টিকা কার্যক্রম অগ্রগতি ও কোভিড আইসোলেশন সেন্টারে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সিস্টেম চালু করণ বিষয়ে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সংবাদ সন্মেলন অনুষ্টিত হয়েছে। আজ দুপুর বারটার সময় শহরের কমলপুরস্থ ট্রমা হাসপাতালের হল রোমে এ সংবাদ সন্মেলন অনুষ্টিত হয়। ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ খোরশেদ আলমের সভাপতিত্বে সংবাদ সন্মেলনে বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীবৃন্ধ উপস্থিত ছিলেন।

সংবাদ সন্মেলনে খোরশেদ আলম জানান, গত পহেলা এপ্রিল থেকে ডিসেম্ভর ২০২০ পর্যন্ত ভৈরবে করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৪৮২ জনের। এর মধ্যে আক্রান্ত হয়েছে ৭৬৯ জন আর সুস্থ হয়েছেন ৭৫৩ জন। করোনায় মৃত্যু বরণ করেছে ১৫ জন। সনাক্তের হার ছিল ১৭%।

এ ছাড়া ২০২১ সালে নমুনা সংগ্রহ করা হয়েছে মোট ২৬৬০ জনের। এর মধ্যে আক্রান্ত হয়েছেন ৪০৮ জন। আর সুস্থ হয়েছেন ৩৪৬ জন। মারা গেছেন ৬ জন।

তিনি আরো জানান, কোভিড ১৯ টিকা কার্যক্রমে এ পর্যন্ত নিবন্ধিত হয়েছেন মোট ১২১৫৬ জন। প্রথম ডোজ সম্পন্ন করেছেন ৮০৩১ জন আর দ্বীতিয় ডোজ সম্পন্ন করেছেন ৬৭২৯ জন। নিবন্ধন করেও যারা টিকা নেননি এমন রয়েছেন ১৩০২জন।

আক্রান্ত রোগীদের জরুরী সেবা দিতে ভৈরব ট্রমা আইসোলেশন সেন্টারে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সিস্টেমে ৩০ টি পোর্ট কার্যক্রম চালু হয়েছে। এর মধ্যে কার্যত রয়েছে ১২টি সিলিন্ডার আর সংরক্ষিত সিলিন্ডার রয়েছে ৮টি। প্রতিটি সিলিন্ডারের ধারণ ক্ষমতা রয়েছে ৯ হাজার ৮শত লিটার।

এ সময় তিনি আরো বলেন, বিশেষায়িত হাসপাতাল ট্রমা সেন্টারকে কোভিড আইসোলেশন সেন্টার হিসেবে চালু করার পর থেকে প্রয়োজনীয় জনবল ও সরঞ্জামাদির অভাব রযেছে।  অবিলম্বে প্রয়োজনীয় বরাদ্ধ নিশ্চিত করতে সংশ্লিষ্ট বিভাগের প্রতি আহ্বান জানান।

2 responses to “ ভৈরবে করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সন্মেলন”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/31228 […]

  2. … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/31228 […]

Leave a Reply

Your email address will not be published.

x