ঢাকা, সোমবার ০৬ মে ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
ঘোষিত লকডাউন মানছেন না ঈদগাঁওর সাধারন মানুষ
Reporter Name

স্টাফ রিপোটার, ঈদগাঁও : করোনা সংক্রমন নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লক ডাউন মানছেনা ঈদগাঁওর সাধারন মানুষ। ঘরে থাকুন,মাস্ক পড়ুন ও নিরাপদে থেকে নিজসহ অপর জনকে বাঁচান এসব কথাকে তোয়াক্কা করছেন না গ্রামীন জনপদের লোকজন।

লকডাউনের গনপরিবহন বন্ধের নির্দেশনা উপেক্ষা করে মহাসড়ক ও উপসড়কে চলাচল করছে ছোট ছোট যানবাহন। এমনকি দোকানপাঠও রয়েছে খোলা। স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা কোনভাবে। টমটম-অটোরিকসাতে অতিরিক্ত যাত্রী। সামাজিক দুরত্বের বালাই নেই।

৫ ও ৬ এপ্রিল কক্সবাজার সদরে ঈদগাঁও বাজারে দক্ষিন পাশে ভূমি অফিসের সামনে, শাপলা চত্তর, স্কুল গেইটের ত্রিমুখী পয়েন্ট, ষ্টেশনের প্রবেশ পথে, বাঁশঘাটাস্থ পুরাতন শামসুল আলম সওদাগরের দোকান চত্তরসহ যত্রতত্রেই চোখে পড়ে তিনচাকার যানবাহনের জটলা। পুলিশের উপস্থিতিতে সটকে পড়ে, চলে গেলে আবারো এসে পড়ে,এমন অবস্থা।

লকডাউনে ঈদগাঁওতে স্বাস্থ্য বিভাগের তৎপরতা চোখে পড়েনি। সচেতনতায় মাঠে ছিলো ঈদগাঁও থানা পুলিশ এবং ট্রাফিক পুলিশের পৃথক টিম।

চলমান লকডাউনের ক্ষতিগ্রস্থ হচ্ছে ব্যবসায়ীরা।  মানবিক কারণে ব্যবসায়ীদের ব্যবসায়ীক প্রতিষ্টান  খোলা রাখার দাবী জানান তারা। সবকটি দোকান পাঠ বন্ধ থাকলেও কিছু কিছু দোকান খুলে বসতে চোখে পড়ে।

উল্লেখ্য,সরকারের ঘোষিত লকডাউন কেউ মানলে ও আবার কেউ কেউ মানছেনা। লকডাউন দেখতে লোকজনের উপস্থিতি যেন সড়কে। প্রথম দিনেই সদর উপজেলার নিবার্হী কর্মকতা সচেতন মুলক প্রচারনা চালায় ঈদগাঁও বাজারে। এদিন বিকেলের দিকে লোকজনের আনাগোনা বৃদ্বি পেয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.

x