ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
লকডাউন অমান্য করায় লা রিভারিয়াকে ৫০ হাজার টাকা জড়িমানা
নাজমুল ইসলাম,রূপগঞ্জ

নারায়াণগঞ্জের রূপগঞ্জে লকডাউন অমান্য করে বেসরকারি রিসোর্ট লা রিভারিয়ায় খুলে রেখে দর্শনার্থী প্রবেশ ও অসামাজিক কাজের সুযোগদানে স্বাস্থ্য বিধি ভঙ্গ করায় ৫০ হাজার টাকা জড়িমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুধু তাই নয়, রিসোর্টটিতে আইন ও নিয়ম না মেনে দর্শনার্থীদের বিনোদনের নামে অসামাজিক কার্যকলাপ চলতো বলে রয়েছে অভিযোগ। মঙ্গলবার দুপুরে উপজেলার কাঞ্চন পৌর এলাকায় কেন্দুয়া জেলে পাড়ায় শীতলক্ষ্যা তীরে অবস্থিত ওই রিসোর্টের বিরুদ্ধে এমন অভিযোগ পেয়ে রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আতিকুল ইসলামের নেতৃত্বে করোনাকালীন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত কল্পে নিয়মিত কার্যসূচীর আঁওতায় একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ সময় রিসোর্টটিতে ১০ জোড়া কতোপকপোতিকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হলেও লকডাউন অমান্য করায় লা রিভারিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় রিসোর্টের ম্যানেজার পরিচয় দেয়া সোহেল মিয়াকে সতর্ক করে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সিলগালা করে দেয়া হয়। এ ঘটনার সততা স্বীকার করে রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম বলেন, ১৮৬০ সনের ২৬৯ ধারার স্বাস্থ্য সুরক্ষা ও সংক্রমণ ব্যাধি ছড়ানো বিষয়ক আইনে লা রিভারিয়া নামীয় রিসোর্টকে ৫০ হাজার টাজা জড়িমানা করা হয়েছে। এ সময় আগত দর্শনার্থীদের জিজ্ঞাসাবাদ করে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (গ সার্কেল) আবির হোসেন, রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ হোসেন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.

x