ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
হোমনায় সওজ’র অবৈধ স্থাপনা উচ্ছেদ
এম শামীম আহম্মেদ, কুমিল্লা
কুমিল্লার হোমনায় পঞ্চবটির  সওজ বিভাগের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ  করা হয়েছে।
সরেজমিনে জানা যায় জগন্নাথকান্দি গ্রামের মো: শহিদ মিয়া পঞ্চবটি ব্রীজের পূব পার্শ্বে সওজ’র জায়গায় আর সি সি পিলারের সাহায্যে   স্থাপনা নির্মান করার সময়  স্থানীয় সংসদ সদস্যের দৃষ্টি গোচর হলে তিনি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তা ভেঙ্গে ফেলা  এবং যেখানে যেখানে সরকারী জমি আছে তা উদ্ধারের জন্য প্রশাসনকে নির্দেশ দেন।  পরবর্তীতে  সড়ক ও জনপথের জায়গায় থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করার কার্যক্রম শুরু করেন  সওজ কর্তৃপক্ষ।
 আজ মঙ্গলকার(২৯ জুন) সকাল ১১ টার দিকে কুমিল্লা অঞ্চলের সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয়  প্রকৌশলী  নাজমুস হোসাইন সাকিব এর নেতৃত্বে হোমনা-গৌরীপুর সড়কের পঞ্চবটি ব্রীজের পূর্বপাশে  গড়ে উঠা আর সি সি পিলার  দিয়ে নির্মিত  স্থাপনা উচ্ছেদ করা হয়।
উচ্ছেদ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ,এইচ,এম ফখরুল হোসাইন। এদিকে স্থানীয় জনগণের অভিযোগ  হোমনা – গৌরীপুর সড়কের দুই পাশে সওজ বিভাগের  শত শত অবৈধ দখলদার থাকলে ও রহস্যজনক কারনে  একমাত্র পঞ্চবটিতে একাধিক বার উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। বাকি জায়গায় কোন অভিযান পরিচালনা করা হয় নাই।  এ ছাড়া   উচ্ছেদ অভিযানে  কোনো নোটিশ করা হয়নি। হঠাৎ  করে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করায় অনেক দোকানের মালামাল সরাতে  না পেরে   দোকানদার অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে।
 উচ্ছেদ অভিযানে ওসি (তদন্ত) মো.আজিজুল বারী, সওজ এর উপ সহকারী প্রকৌশলী মো. রমিজ উদ্দিন,স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজিরুল হক ভুইয়া,সহকারী ইউনিয়ন ভুমি কর্মকর্তা  ফখরুদ্দিন, সাংবাদিক সহ আইনশৃঙ্খলা বাহিনী এ সময় উপস্থিত ছিলেন।কুমিল্লা অঞ্চলের সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয়  প্রকৌশলী  নাজমুস হোসাইন সাকিব  জানান, সওজ ‘র অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান চলমান আছে। পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।
কুমিল্লা জেলা প্রশাসনের  সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ,এইচ,এম ফখরুল হোসাইন বলেন সওজ’র অবৈধ দখল উচ্ছেদে আইনশৃঙ্খলা  নিয়ন্ত্রনে জেলা প্রশাসন তাদের সহযোগীতা করছে।

2 responses to “হোমনায় সওজ’র অবৈধ স্থাপনা উচ্ছেদ”

  1. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/30510 […]

  2. … [Trackback]

    […] Here you will find 6573 additional Info on that Topic: doinikdak.com/news/30510 […]

Leave a Reply

Your email address will not be published.

x