ঢাকা, রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
মুরাদনগরে তিনটি ড্রেজার মেশিন জব্দ করেছে থানা পুলিশ
Reporter Name

কুমিল্লার মুরাদনগর উপজেলায় অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের অভিযোগে ৩ টি ড্রেজার মেশিন জব্দ করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থলে ড্রেজার মেশিনের মালিকদের না পাওয়ায় অজ্ঞাতনামায় উপজেলার মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

রবিবার দুপুরে উপজেলার মুরাদনগর থানাধীন ৯ নং কামাল্লা ইউনিয়নের কামারচর বিল থেকে  তিনটি মেশিন জব্দ করে মুরাদনগর থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কামারচর গ্রামের মৃত্যু  দারুগা আলীর ছেলে মোবারক হোসেন বিলে প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে। পরে সেই কৃষি জমি থেকে প্রভাব খাটিয়ে অবৈধ ড্রেজারের মাধ্যমে প্রায় ২-৩ বছর ধরে মাটি উত্তোলন করে আসছে। স্থানীয় কৃষকদের অভিযোগ নাম মাত্র টাকা দিয়ে এরই মধ্যে আশ-পাশের প্রায় ৪ কানি (১২০ শতাংশ) ফসলি জমির মাটি উত্তোলন করেছে মোবারক হোসেন। এমন একটি অভিযোগের বিত্তিতে মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমানের এর নেতৃত্বে মুরাদনগর থানা পুলিশ অভিযান পরিচালনা করেন। এসময় মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাদেকুর রহমান উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান বলেন, ড্রেজার মেশিন পরিবেশ ও ফসলি জমির জন্য অত্যান্ত ক্ষতিকর, যার জন্য মুরাদনগর থানা আওতাধীন বিভিন্ন এলাকায়  অভিযান শুরু করেছি,এই অভিযান সবসময় অব্যাহত থাকবে।

কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বিপিএমবার স্যারের নির্দেশনায় মুরাদনগর থানা এলাকার বিভিন্ন যায়গায় অভিযান পরিচালনা করে মোট ৩টি মেশিন জব্দ করেছি।

One response to “মুরাদনগরে তিনটি ড্রেজার মেশিন জব্দ করেছে থানা পুলিশ”

  1. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/29901 […]

Leave a Reply

Your email address will not be published.

x