ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
কালকিনিতে লকডাউন কার্যকর করতে মোড়ে মোড়ে পুলিশের ব্যারিকেড
রকিবুজ্জামান, মাদারীপুর

মাদারীপুরের কালকিনিতে লকডাউন কার্যকর করতে কিছুটা কঠোর অবস্থানে প্রশাসন। চলমান লকডাউনের পঞ্চম দিনে গুরুত্বপূর্ণ পয়েন্টে বাঁশের বেড়া দিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হচ্ছে। তবে সাধারণ মানুষ প্রশাসনের নির্দেশ অমান্য করেই ঘরের বাইরে আসছে। আগামী সোমবার আরো কঠোর অবস্থান নেয়া হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন ও পুলিশ।

প্রধান সড়কে সরেজমিনে গিয়ে দেখা গেছে, লকডাউনে আন্তঃজেলা ও দূর পাল্লার সব বাস চলাচল বন্ধ রয়েছে। তবে রাস্তায় ট্রাক, ইজিবাইক, রিকশা, ভ্যান চলাচল করছে। আঞ্চলিক ও মহাসড়কে পুলিশের চেকপোস্ট থাকলেও তাদের চোখ ফাঁকি দিয়ে অসংখ্য মানুষ বিভিন্ন যানবাহনে করে চলাচল করছে । বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও হোটেল-রেস্তোরাঁ খোলা রয়েছে।

যারা বাইরে বের হচ্ছে তারা অধিকাংশই স্বাস্থ্যবিধি মানছেন না। বাইরে বের হওয়া বেশিরভাগ মানুষের মুখে মাস্ক নেই। তবে জেলা পুলিশের পক্ষ থেকে লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘যেসব রাস্তা দিয়ে ইজিবাইক, নসিমন, করিমন, ইঞ্জিতচালিত যানবাহন চলাচল করে সেসব স্থানে ব্যারিকেড দেয়া হয়েছে। যারা ব্যারিকেড ভেঙে বা উচিয়ে যাওয়ার চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আগামী সোমবার থেকে জেলায় সর্বোচ্চ লকডাউন বাস্তবায়ন করা হবে।’

মাদারীপুরের সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ২১৩টি নমুনা পরীক্ষার মধ্যে ৫৪ জন শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় এর হার ২৫ দশমিক ৩৫ শতাংশ। এর মধ্যে সদর উপজেলায় ১৬ জন, কালকিনিতে তিনজন, রাজৈরে ২৩ জন ও শিবচর উপজেলায় ১২ জন আক্রান্ত হয়েছে। এই পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা দুই হাজার ৬৭৮ জন। মোট মারা গেছে ৩১ জন। বর্তমানে সদর হাসপাতালের আইসোলেশনের আছে ২ জন ও হোম আইসোলেশনে আছে ৩৩২ জন।

করোনা ভাইরাস সংক্রমণের হার মাদারীপুর জেলায় বৃদ্ধি পাওয়ায় মন্ত্রী পরিষদ থেকে গত ২২ জুন সকাল থেকে আগামী ৩০ জনু মধ্যরাত পর্যন্ত সর্বাত্মক লকডাউনের ঘোষাণা দেয়া হয়। পরে মাদারীপুর জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি থেকে বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করে একটি নির্দেশনা জারি করে। এরই ধারাবাহিকতায় জেলা পুলিশ সুপারের নির্দেশে উপজেলায় সর্বাত্মক লকডাউনের উদ্দেশ্যে ওসি ইশতিয়াক আশফাক রাসেল এর নেতৃত্বে কাজ করছে কালকিনি থানা পুলিশ।

4 responses to “কালকিনিতে লকডাউন কার্যকর করতে মোড়ে মোড়ে পুলিশের ব্যারিকেড”

  1. … [Trackback]

    […] Find More Info here on that Topic: doinikdak.com/news/29619 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/29619 […]

  3. … [Trackback]

    […] Here you can find 85644 additional Information to that Topic: doinikdak.com/news/29619 […]

  4. jarisakti says:

    … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/29619 […]

Leave a Reply

Your email address will not be published.

x