ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
কঠোর লকডাউনে ব্যাংক ও শেয়ারবাজার খোলা থাকছে
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জুন ক্লোজিংয়ের কারণে জাতীয় রাজস্ব বোর্ডের কিছু বিভাগ ও আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে।

সরকারের দেওয়া বক্তব্যে জরুরি পরিষেবা ছাড়া সব কিছু বন্ধ থাকার কথা জানানো হয়েছে।

কিছু আর্থিক প্রতিষ্ঠান খোলা রাখা নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর দেওয়া বক্তব্যের বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম  বলেন, ব্যাংক খোলা থাকবে না বন্ধ থাকবে সে সিদ্ধান্ত আগামী রোববার (২৭ জুন) ব্যাংকগুলোকে জানানো হবে। ‘লকডাউন’র বিষয়ে সরকারের প্রজ্ঞাপনের পরই আমরা বিস্তারিত জানাতে পারবো।

এদিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনবলেন, ‘কঠোর লকডাউনে’ জরুরিসেবা ছাড়া বন্ধ থাকবে সবকিছু। তবে অর্থবছর শেষ হওয়ায় আর্থিক প্রতিষ্ঠান এবং জাতীয় রাজস্ব বোর্ড ও হিসাব সংক্রান্ত কিছু অফিস সীমিত পরিসরে খোলা রাখা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক  বলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রীর বক্তব্য অনুযায়ী জুন ক্লোজিংয়ের কারণে জাতীয় রাজস্ব বোর্ড ও আর্থিক প্রতিষ্ঠান সীমিত পরিসরে খোলা থাকবে মানে ব্যাংকের কিছু শাখা খোলা থাকবে। কারণ এনবিআরের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের কিছু শাখায় কাজ করতে হবে। তাই ব্যাংক খোলা থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে বেসরকারি ব্যাংক ব্যবস্থাপনা পরিচালকদের  সংগঠন এবিবির চেয়ারম্যান ও ইস্টার্ন ব্যাংকের এমডি আলী রেজা ইফতেখার বলেন, সরকার যে সিদ্ধান্ত নেবে আমাদের সেটাই মানতে হবে। এখানে আমাদের কিছু করার নেই।

 

 

2 responses to “কঠোর লকডাউনে ব্যাংক ও শেয়ারবাজার খোলা থাকছে”

  1. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/29438 […]

  2. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/29438 […]

Leave a Reply

Your email address will not be published.

x