ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
সুনামগঞ্জে আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত
সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও  পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে হাজারো বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতাসহ তার পরিবারের শাহাদাৎ বরণকারী সকল সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন এই সংগঠন তথা জাতির পিতার জন্ম না হলে আজো এই ছোট ভূখন্ড নামক বাংলাদেশটি স্বাধীন হতো কিনা সন্দেহ ছিল। আজ জাতির পিতার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তিনযুগ ধরে রাষ্ট্র পরিচালনার ফলে দেশের গ্রামগুলো শহরে পরিণত হওয়ায় বিশে^ বাংলাদেশ একটি  উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। তিনি আরো বলেন দেশের প্রত্যন্ত অঞ্চলে রাস্তাঘাট,স্কুল কলেজ বিশ^বিদ্যালয় স্থাপনের পাশাপাশি মহামারী করোনা ভাইরাসে যখন সাড়া বিশে^র মানুষ ক্ষতিগ্রস্থ ঠিক সময়টাতে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্ব ও বিচক্ষনতার কারণে দেশে করোনা মহামারী প্রতিরোধের পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নের চাকাকে সচলের ফলে দেশে সাধারন মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। আজ শেখ হাসিনার সরকারের আমলে দেশে কোন র্দূভিক্ষ নেই, কোন মানুষ আজ না খেয়ে মারা যাচ্ছে না। কিন্তু আমাদের দলের মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু সুবিধাবাদিরা রয়েছেন যারা উন্নয়ন কাজকে বাধাগ্রস্থ করতে বিরোধিতার খাতিরে বিরোধিতা করে যাচ্ছেন। মনে রাখতে হবে আমরা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সংগঠন আওয়ামীলীগের একজন সাধারন কর্মী হিসেবে এবং সরকারের একজন মন্ত্রী হিসেবে শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে এবং এলাকার মানুষের কল্যাণে কাজ করতে যত বাধাই আসুক জনগনকে সঙ্গে নিয়ে তা মোকাবেলা করার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি সুনামগঞ্জের প্রতিটি উপজেলা ও ইউনিয়নের মানুষজনের মাঝে সুষমও উন্নয়ন তরান্বিত করতে জেলায় মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ করে অপশক্তির অপতৎপরতা রুখে দিতে সাধারন জনগনকে সরকারের পাশে থাকার আহবান জানান।

তিনি বুধবার বিকেলে শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে কেক কাটা ও আলোচনাসহ নানান কর্মসূচীর মধ্য দিয়ে সুনামগঞ্জে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাতা বার্ষিকীর আলোচনা সভায় ভার্চ্যুয়ালে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

উপস্থিত সকল নেতাদের বক্তব্যের জবাবে সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন,স্বাধীনতার এই ৫০ বছরে এই জেলায় অনেক নেতা দেশের ক্রান্তিকালে নেতৃত্ব দিয়েছেন। কিন্ত হাওর রত্ন সুনামগঞ্জের কৃতিসন্তান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এই জেলার উন্নয়নে যেভাবে মেডিকেল বিশ্ববিদ্যালয়,বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টেকস্ট্রাইল ইনস্টিটিউট সহ অসংখ্য মেগা প্রকল্পের যে উদ্যোগ নিয়েছে তা জেলাবাসীর জন্য অত্যন্ত সুখবর। কিন্তু সুনামগঞ্জের ৫জন সংসদ সদস্য আজ এইসব উন্নয়ন বাধাগ্রস্থ করতে বিভিন্নভাবে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে ডিও লেটারসহ বিরোধিতার খাতিরে বিরোধিতা করছেন বলে তিনি দাবী করেন। পরিকল্পনামন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্ঠায় সিলেট থেকে সুনামগঞ্জে রেললাইন স্থাপনের উদ্যোগ নিলেও সংসদ সদস্যরা ছাতক দোয়ারাবাজার হয়ে সুনামগঞ্জে তা স্থাপনের জন্য সিলেট-সুনামগঞ্জে রেললাইন স্থাপনের বিরোধিতা করছেন। তিনি বলেন সিলেট থেকে দিরাই মদনপুরের রাস্তা হয়ে সুনামগঞ্জে এই রেললাইন স্থাপন করা হলে জেলার দক্ষিন সুনামগঞ্জ,জগন্নাথপুর,দিরাই,শাল্লা,জামালগঞ্জ,তাহিরপুর,মধ্যনগর ও ধর্মপাশার মানুষজনের যাতায়াতের জন্য রেললাইনটি হবে মাইলফলক। তিনি অভিযোগ করেন আজ জেলা কমিটির সভাপতি আমেরিকায় অবস্থান করে এবং সাধারন সম্পাদক ঢাকায় অবস্থান করে সুনামগঞ্জে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় গুটি কয়েকজন মানুষকে নিয়ে  ভার্চ্যুয়ালে সংযুক্ত হয়ে সাধারন জনগনকে তারা কি ম্যাসেজ দিতে চান তা জেলার মানুষ ভাল করেই জানেন। তিনি আরো বলেন,যারা আমাদের দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত নৌকার প্রতিকের মেয়র প্রার্থী,উপজেলা পরিষদে চেয়ারম্যান প্রার্থীর বিরোধীতা করেন তারা কখনো আওয়ামীলীগের কর্মী কিংবা নেতা হতে পারেন না। যারা বিগত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন বাণিজ্যে করেছেন তারা এই জেলায় আওয়ামীলীগের কোন ত্যাগী নেতা হতে পারেন না। তিনি ঐসমস্ত সুবিধাবাদি নেতাদের ব্যাপারে উপস্থিত নেতাকর্মীদের খেয়াল রাখার আহবান জানিয়ে আরো বলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের আগামী কাউন্সিলে সৎ ও ত্যাগী নেতাদের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রদানের জন্য দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের প্রতি জোর দাবী জানান।

জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে ও জেলা কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড. আপ্তাব উদ্দিন,আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা এড. আলী আমজদ,এড. রইছ উদ্দিন,এড. অবণী মোহন দাস,রেজাউল করিম শামীম,সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ,আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল করিম,কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল,সদর আওয়ামীলীগের সভাপতি হাজী আবুল কালাম,পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক সচিব মো. আবুল হাসনাত,দিরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র মো. মোশারফ মিয়া,দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আতাউর রহমান,তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন,দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক শামীম আহমদ,জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু,সদর উপজেলা

8 responses to “সুনামগঞ্জে আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত”

  1. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/28995 […]

  2. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/28995 […]

  3. 코인 says:

    … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/28995 […]

  4. Heya i am for the first time here. I found this board and I to find It truly useful &
    it helped me out much. I hope to give something again and aid others
    like you helped me.

  5. Hey very nice site!! Guy .. Beautiful .. Superb ..
    I’ll bookmark your web site and take the feeds additionally?
    I am satisfied to seek out so many helpful info here within the
    submit, we want work out more strategies on this regard, thank
    you for sharing. . . . . .

  6. Hi there, I found your blog via Google at the same time as searching for a comparable topic, your site got
    here up, it appears great. I’ve bookmarked it in my google bookmarks.

    Hello there, just become aware of your weblog through Google, and located
    that it is truly informative. I am gonna be careful
    for brussels. I’ll appreciate in the event you proceed this in future.

    Many other folks will be benefited from your writing.
    Cheers!

  7. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/28995 […]

  8. … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/28995 […]

Leave a Reply

Your email address will not be published.

x