ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
আমতলীতে হ্যাট্রিক চেয়ারম্যান আওয়ামীলীগের বাদল খাঁন
আমতলী(বরগুনা) প্রতিনিধি

বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নে তৃতীয় বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা  আওয়ামী লীগের  যুগ্ম সাধারন সম্পাদক মো. আখতারুজ্জামান খান বাদল।

তিনি এ ইউনিয়নের  ৯টি ভোট কেন্দ্রে সর্বাধিক ৬ হাজার  (ছয়হাজার ২০৫) ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির সাবেক নেতা অ্যাড মো. মহসিন হাওলাদারকে বিপুল ভোটে   পরাজিত করেছেন ।

চাওড়া ইউনিয়ন বাসীর কাছে একজন দানশীল মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন। এলাকার সাধারণ মানুষের মতে, চেয়ারম্যান বুঝিনা বাদল খান ভাই একজন ভাল মানুষ। তিনি একজন কর্মঠ ব্যক্তি। আমাদের দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়।ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের  মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী ও মেধাবী সমাজ সেবক এবং উদীয়মান নেতা হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় ইউপি চেয়ারম্যান হিসেবে সবশ্রেনীর মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন ।

ঘটখালীর ভোটার মো. মইনুল ইসলাম  বলেন, দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। তার সাথে দলের ভাবমূর্তির  উন্নয়ন হয়েছে। অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণের অন্যতম পৃষ্ঠপোষক সমাজসেবী মো. আখতারুজ্জামান খান বাদল  । ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত ন¤্র, ভদ্র সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোন অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে  সকলের কাছে প্রিয় কাজ করছেন নৌকার জন্য। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান।

চাওড়া  ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান  আখতারুজ্জামান খান বাদল । তিনি  চাওড়া  ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর  ইউনিয়নকে উন্নয়নের মাষ্টার প্লানের আওতায় এনে ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন । মেধা,মনন, কর্ম প্রয়াস শ্রমের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে।  এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বাদল খান  চাওড়া  ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার উন্নয়নে মহা-পরিকল্পনা গ্রহন করেছেন। গৃহিত পরিকল্পনার আলোকে তিনি একের পর এক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে যাচ্ছেন। এলাকা পরিদর্শনকালে  চাওড়া ইউনিয়নবাসী এ প্রতিবেদককে বলেন, চাওড়া  ইউনিয়নের নবনির্বাচিত  চেয়ারম্যান মো. আখতারুজ্জামান খান বাদল  ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী দানশীল ও মেধাবী মানুষ। যার ফলে এলাকাবাসী তাকে চাওড়া  ইউনিয়নে  এবার নিয়ে  পরপর তিনবার ও  বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। চেয়ারম্যান নির্বাচিত হয়ে বাদল খান  ইউনিয়নের উন্নয়ন করে যাচ্ছেন একাধারে। সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে। তিনি এ পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন রাস্তার উন্নয়নসহ স্কুল,মাদ্রাসা,কবরস্থান,মসজিদ,ঈদগাঁমাঠ সংস্কার করে গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা,বিধবাভাতা সঠিকভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে গ্রাম্য শালিসের মাধ্যমে ইউনিয়নের বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন।

এছাড়াও তিনি নির্বাচিত হওয়ার পর নিয়মিত অফিস করছেন এবং স্থানীয় প্রশাসনের সার্বিক তত্ত¡াবদানে প্রতিটি উন্নয়নমূলক কাজ অতি দক্ষতার সাথে সফলভাবে করেছেন যা এখনও চলমান আছে। আগামী দিনে চাওড়া  ইউপি চেয়ারম্যান  আখতারুজ্জমান খান বাদল  সততা ও কর্মদক্ষতার সাথে ইউনিয়নে উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে ইউনিয়নকে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা ইউনিয়নবাসীসহ সকলের।

এ বিষয়ে বিজয়ী চেয়ারম্যান মো. আখতারুজ্জামান খান বাদল জানান, আমি ২০১১ সালে চেয়ারম্যান  নির্বাচিত হওয়ার পর বরগুনা -১ আসনের সাংসদ জেলা আওয়ামীলীগের সভাপতি  অ্যাড: ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর হাত ধরে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। তাই এবারো জনগণ আমাকে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত করেছে।

তিনি জানান, গত ২০১১ইং সনের নির্বাচনে অংশ নিয়ে আমি বিপুল ভোটে জয়ী হয়ে এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে  কাজ করে যাচ্ছি । রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের   মাধ্যমে ইউনিয়ন বাসীর ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছি।  চাওড়ার মানুষের জন্য জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে যাবো।

আমতলী, বরগুনা।

One response to “আমতলীতে হ্যাট্রিক চেয়ারম্যান আওয়ামীলীগের বাদল খাঁন”

  1. ai nude says:

    … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/28631 […]

Leave a Reply

Your email address will not be published.

x