ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
নওগাঁর মহাদেবপুরে ৭৬ ভূমিহীন পরিবার পাচ্ছে পাকা বাড়ি
আমিনুর রহমান খোকন, মহাদেবপুর (নওগাঁ)

নওগাঁর মহাদেবপুরে আগামীকাল ২০ জুন রোববার ৭৬ ভূমিহীন গৃহহীন পরিবার পাচ্ছে স্বপ্নের পাকা বাড়ি। সারাদেশে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব বাড়ি বিতরণ উদ্বোধন করবেন। এ উপলক্ষে রোববার সকাল ১০টায় মহাদেবপুর উপজেলা প্রশাসন অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায়, স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে একাধিকবার উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে প্রকৃত সুফলভোগী নির্বাচন, সুবিধাজনক খাস জমি উদ্ধার ও মানসম্মত ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে। সুবিধাভোগীদের নামে জমির দলিলও রেজিষ্ট্রি করা হয়েছে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পরপরই তাদের মধ্যে সেসব দলিল হস্তান্তর করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মুলতান হোসেন জানান, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে এই উপজেলার এনায়েতপুর ইউনিয়নের রোদইল মৌজায় ৩৩টি, খাঁপুর মৌজায় ৩৪টি ও চেরাগপুর ইউনিয়নের বাগধানা মৌজায় ৯টি ঘরবাড়ির নির্মাণ কাজ শেষ পর্যায়ে।শেষ মূহুর্তে দুএকটি বাড়িতে রং-বার্নিশের কাজ চলছে। প্রতিটি বাড়িতে এক লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে দুটি শোবার ঘর, একটি রান্নাঘর, সংযুক্ত টয়লেট-বাথরুম ও একটি বারান্দাসহ রঙিন টিনের ছাউনি দিয়ে এসব ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরবাড়িতে পর্যাপ্ত আলো-বাতাস প্রবেশের জন্য পাঁচটি দরজা ও পাঁচটি জানালা রয়েছে।

2 responses to “নওগাঁর মহাদেবপুরে ৭৬ ভূমিহীন পরিবার পাচ্ছে পাকা বাড়ি”

  1. … [Trackback]

    […] There you will find 71579 additional Info on that Topic: doinikdak.com/news/26971 […]

  2. … [Trackback]

    […] Find More Info here on that Topic: doinikdak.com/news/26971 […]

Leave a Reply

Your email address will not be published.

x