ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
নওগাঁর মহাদেবপুর থানায় সকল মসজিদে মাস্ক বিতরন
মোঃমিনহাজুল হক (নওগাঁ)
নওগাঁর বদলগাছীতে ধর্ষন মামলা করায় বাদীর বাড়ী ভাংচুর ও মারপিট পুলিশ মোতায়েন External

দিন যাচ্ছে আর করোনা সংক্রমণ বেড়েই চলেছে। আজকের রাজশাহী মেডিকেলে  একদিনে ১২ জনের মৃত্যু

রাজশাহী বিভাগের অন্তর্গত নওগাঁ জেলার একটি থানা মহাদেবপুর সেখানে কিছু এলাকায় জনসাধারণের মাঝে জুম্মার দিনে মসজিদে মাস্ক বিতরণ কার্যক্রম শুরু হয়, তার সাথে কঠিন হুশিয়ারিও দেওয়া হয়। জানা গেছে কোন কোন জায়গায় মাস্ক ব্যতিত মসজিদে প্রবেশ নিষেধ।  বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা জনসাধারণের সুরক্ষার লক্ষে প্রতিটি মসজিদে কঠোরভাবে আদেশ দিচ্ছেন।

কারণ একমাত্র সচেতনতায় পারে করুনা প্রতিরোধ করতে। নওগাঁয় গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬০। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়।নওগাঁ জেলার গ্রামাঞ্চলেও করোনার বিস্তৃতি বেড়ে গেছে। অনেক উপজেলায় সর্দি-কাশি ও জ্বরে আক্রান্ত রোগী আশঙ্কাজনক হারে বেড়েছে। কিন্তু সামাজিক বিড়ম্বনার ভয়ে উপসর্গ থাকার পরও অনেকে করোনা পরীক্ষা করতে চান না। শহরের তুলনায় গ্রামের মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক ব্যবহারেও উদাসীনতা দেখা যায়।ফলে সংক্রমণের ঝুঁকি অনেকটা বেড়ে চলেছে।

মহাদেবপুর উপজেলায় স্থানীয় নেতাবৃন্দ নিজ দায়িত্বে তারাও তাদের এলাকার জনগণের সুরক্ষার লক্ষ্যে এই কার্যক্রম কার্যকর করেন। তারা তাদের এলাকায় জনসাধারনের মাঝে যথেষ্ট স্বাস্থ্যবিধি মানিয়ে চলার তাগিদ দিয়ে যাচ্ছেন।

কারণ পার্শ্ববর্তী দেশ ভারতে এখন করোনা সংক্রমণ দিন দিন বেড়েই চলছে সেই সাথে বাংলাদেশ তার প্রভাব পড়তেছে।

সূত্র:ওমর ফারুক. মহাদেবপুর।

2 responses to “নওগাঁর মহাদেবপুর থানায় সকল মসজিদে মাস্ক বিতরন”

  1. … [Trackback]

    […] Here you can find 5539 more Info to that Topic: doinikdak.com/news/26960 […]

  2. … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/26960 […]

Leave a Reply

Your email address will not be published.

x