ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
ভৈরবে পুর্ব বিরোধের জের ধরে যুবক খুন
জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরবে জমি নিয়ে পুর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে মোলায়েম হোসেন বাবু (২১) নামে যুবক নিহত হয়েছেন। হামলাকারিরা কালা মিয়ার পক্ষের লোকজনের ২০ থেকে ২৫টি ঘরবাড়িও ভাংচুর সহ লুটপাট করে। আজ সোমবার (১৪ জুন) সকাল আনুমানিক ৮টার সময় গজারিয়া ইউনিয়নের মানিকদী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বাবু মানিকদী গ্রামের কালা মিয়ার ছেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌচেছে।

নিহতের পিতা ও এলাকাবাসী জানান, কালা মিয়া ও মজনু মিয়া একই বংশের সম্পর্কে তারা চাচাতো ও জেঠাত ভাই। তাদের মধ্যে দীর্ঘদিন যাবত জায়গা জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধ নিস্পত্তি করতে এলাকায় ৮ থেকে ১০ বার সালিশী বৈঠকও হয়েছে। কিন্তু কালা মিয়া পক্ষ সালিশ মানলেও মজনু মিয়া তা মানতে চাননা। সর্বশেষ গত দু দিন আগে আবারও সালিশ বৈঠক বসেও তা নিস্পত্ত্বি করা যায়নি। আজ সকালে মজনু মিয়ার লোকজন কালা মিয়ার বাড়িতে অতর্কিত হামলা চালায়। হামলাকারিরা কালা মিয়ার পক্ষের লোকজনের ২০/২৫টি বাড়িঘর ভাংচুর করে লোটপাট চালায়। এ সময় বাবু ঘর থেকে বের হলে তারা বাবুর বুকে ছুরিকাঘাৎ করে। মুমুর্ষ অবস্থায় ভাগলপুর মেডিকেল হাসপাতালে নিলে ঐখানে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু ঘটে। হামলায় আরো বেশ কয়েকজন গুরতর আহত হয়। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধিন আছে।

এ ব্যাপারে গজারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম সারোয়ার বলেন, তাদের মধ্যে দীর্ঘদিন যাবত জায়গা জমি নিয়ে বিরোধ চলছিল। এ বিষয়ে আমরা বেশ কয়েকবার সালিশী বৈঠক করেছি , কিন্তু কোন সুরাহা করা যায়নি। গত পরশূদিনও সালিশ হয়েছে। মজনু পক্ষ রায় মানতে নারাজ বলে আমরা তখনই ধারণা করেছিলাম। আজ সকালে মজনু মিয়ার পক্ষের লোকজন কালা মিয়ার ছেলে বাবুকে ছুড়ি দিয়ে হত্যা করে।

ভৈরব থানার অফিসার ইনচার্জ মো ঃ শাহিন জানান, জায়গা জমি নিয়ে তারা চাচাতো জেঠাতো ভাইয়ের মধ্যে ঝামেলা চলছিল। আজ সকাল ৮টার দিকে তাদের মধ্যে মারামারি হয়। মারামারিতে এক পক্ষের বাবু আঘাত প্রাপ্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধি অবস্থায় মারা যায় বলে জানতে পারি এবং সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করি। বাবুর হত্যাকান্ডে আইনগত ব্যাবস্থা প্রক্রিয়াধিন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

Leave a Reply

Your email address will not be published.

x