ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মখলেছুর রহমান রাজা স্মরণ সভা অনুষ্ঠিত
মনিরুজ্জামান মুন্না, নওগাঁ

মুক্তিযুদ্ধকালীন কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মখলেছুর রহমান রাজা’র ৩৬তম মৃত্যু বার্ষিকী’তে একুশে পরিষদ নওগাঁ গতকাল১২ জুন সন্ধে ৭টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে শ্রদ্ধাঞ্জলি এবং ভার্চুয়ালি স্মরণ সভার আয়োজন করে।

ভার্চুয়ালি আলোচনায় অংশগ্রহণ করেন বীর মু্ক্তিযোদ্ধা মখলেছুর রহমানের ছোট ভাই জুলফিকার রহমান ও বীর মুক্তিযোদ্ধা মখলেছুর রহমানের বড় মেয়ে লাইলাতুল বরাতী, রুমানা আনজুম, তামান্না রহমান, মেহের জাবীন রহমান, নাবিহা রহমান, রুবায়েত লাইলী সোহানী।

একুশে পরিষদের পক্ষে আলোচনায় অংশগ্রহণ করেন উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা ওহিদুর রহমান,  প্রফেসর শরিফুল ইসলাম খান, মোহাম্মদ বিন আলী পিন্টু, সহ-সভাপতি অধ্যক্ষ সিদ্দিকুর রহমান , প্রতাপ চন্দ্র সরকার, সাংগঠনিক সম্পাদক বিষ্ণুদেবনাথ, জীবন সদস্য রাহাত কামাল, জীবন সদস্য আব্দুর রহমান রিজভী, সদস্য সেন্টু আনছারী, সদস্য নাজমুল হক প্রমুখ।

ভার্চুয়ালি আলোচনায় সভাপতির বক্তব্য রাখেনেএকুশে পরিষদ নওগাঁ-র সভাপতি অ্যাড. ডি. এম. আব্দুল বারী। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এম এম রাসেল।

সভায় বীর বীরমুক্তিযোদ্ধা মখলেছুর রহমান রাজা’র আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এসময় বীরমুক্তিযোদ্ধা মখলেছুর রহমান রাজা’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

উল্লেখ্য যে, মখলেছুর রহমান রাজা মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ছিলেন। তাঁর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা নওগাঁ মহকুমাসহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে পরে যুদ্ধের নেতৃত্ব দিয়েছেন।

তাঁর নেতৃত্বে বীর যোদ্ধারা অনেক স্থানে পাকিস্থানিদের পর্যুদস্ত করেছে, গেরিলা হামলা করেছেন, সম্মুখ যুদ্ধ পরিচালনা করেছে। মখলেছুর রহমান রাজা মৈনম যুদ্ধ এবং বাউল্লা-তারানগর যুদ্ধে তিনি সরাসরি অংশগ্রহণ এবং নেতৃত্ব দিয়েছেন। তিনি যুদ্ধকালীন সময়ে নওগাঁ মহকুমার আত্রাই, রাণীনগর, মান্দার পূর্ব ও পশ্চিম, নওগাঁ সদরের দক্ষিণাঞ্চল এবং রাজশাহীর বাগমারায় অবস্থান করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

x