ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ যানজট, রূপগঞ্জে ভোগান্তি চরমে
রূপগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ ৬ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। মঙ্গলবার সকালে থেকে দুপুর ২ টার পর্যন্ত উপজেলার বরপা, রূপসী, কাঞ্চন, ভুলতায় সরেজমিনে গিয়ে এ যানজটের চিত্র দেখা যায়।

যানজটের কারণে সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়। যানজটের অন্যতম কারণ হিসেবে ফুট ওভারব্রীজ সংকট, যত্রতত্র গাড়ি উঠানামা ও রূপসী-কাঞ্চজন সড়ক দিয়ে সিটি গ্রুপের অতিরিক্ত মালবাহী ট্রাক আসা যাওয়ার কারনে যানজটের সৃষ্টি হয় বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা। সরেজমিনে ঘুরে জানা যায়, ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার গাড়ি চলাচল করে। রূপসী বাস স্টেশন দিয়ে রূপসী-কাঞ্চন সড়কে সারি সারি করে ট্রাক প্রবেশ করছে।

এতে করে ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে চলাচলরত যানবাহন গুলো আটকে রয়েছে। অল্প সময়ের জন্য যানবাহন আটকে থাকলে মূহূর্তেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে যায়। এতে সাধারণ মানুষ ভোগান্তি পোহাচ্ছে দিনের পর দিন। আবার কোন কোন বাসকে সড়কের মাঝেই যাত্রী উঠাতে নামাতে দেখা গেছে। এতে করে বাড়ছে সড়ক দূর্ঘটনার আশঙ্কাও। আটকে যাচ্ছে পন্যবাহী ও যাত্রীবাহী যানবাহন।

এ দীর্ঘ যানজটের কারণে ১৫ মিনিটের পথ যেতে ১ ঘন্টা সময় লাগছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। বরপা এলাকার বাসিন্দা শরীফ মিয়া বলেন, ঢাকা-সিলেট মহাসড়কে প্রতিদিনই যানজট লেগে থাকে। আমাদের আমাদেরকে চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশকেও তেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা যায় না। গাউছিয়া এলাকার বাসিন্দা সাইদুর রহমান বলেন, চিটাগাংরোড থেকে গাড়িতে উঠেছি গাউছিয়ার যাওয়ার জন্য কাচঁপুর থেকে যানজট শুরু হয়েছে। দুই ঘন্টায় মাত্র বরাবোতে পৌছেছি।

যানজটের কারণে এখনো আটকে আছি। যানজট কখন শেষ হবে আর কখন বাড়ি যাবো। কাচঁপুর হাইওয়ে থানার (ওসি) মনিরুজ্জামান বলেন, যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। তবে গাড়ি চালকরা নিয়ম ভঙ্গ করে চালানোর কারণেই যানজট সৃষ্টি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

x