ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত ১১০ জন
অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১১০ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ৮৪৫ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।

শুক্রবার (৪ জুন ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ৭৯৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৫০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ৫২ জন, বিআইটিআইডি ল্যাবে ১৭ জন, চমেক ল্যাবে ২০ জনের শরীরে করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৭টি নমুনা পরীক্ষা করে ৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষা করে ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৮টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

এছাড়া, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৮৯টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৫ জন এবং উপজেলায় ৪৫ জন।

2 responses to “গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত ১১০ জন”

  1. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/22213 […]

  2. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/22213 […]

Leave a Reply

Your email address will not be published.

x